টিকটকে পর্নোগ্রাফি, বন্ধের নির্দেশ আদালতের

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, এপ্রিল ৫, ২০১৯ ৬:০৫:৪৭ পূর্বাহ্ণ

ডেস্ক রির্পোটি: জনপ্রিয় টিকটক অ্যাপে-এর ভবিষ্যৎ অন্ধকার! সরকারের কাছে মাদ্রাজ হাই কোর্ট চাইনিজ এই মোবাইল অ্যাপ নিষিদ্ধ করার আবেদন জানিয়েছে। মাদ্রাজ হাই কোর্টের দাবি, এই অ্যাপ-এর কনটেন্ট বাচ্চাদের জন্য ক্ষতিকারক। এই অ্যাপ-এর মাধ্যমে স্কুলপড়ুয়ারা অনলাইনে অজানা-অপরিচিত মানুষের সামনে নিজেদের তুলে ধরছে। তা ছাড়া টিকটক-এর কনটেন্ট-এর কিছু ক্ষেত্রে পর্নোগ্রাফির ইঙ্গিত রয়েছে বলেও দাবি করেছে আদালত।

চাইনিজ এই ভিডিও অ্যাপ ইতিমধ্যে জনপ্রিয়তার তুঙ্গে। স্পেশাল এফেক্ট-এ ছোট ছোট ভিডিও করে অনেকেই সোশাল সাইটে নিজেদের জনপ্রিয় করে তুলেছেন। ফলে মাদ্রাজ হাই কোর্টের এমন আর্জি অবশ্যই ইউজার-দের কাছে দুঃসংবাদ। মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি এন কিরুভাকরণ ও বিচারপতি এসএস সুন্দর বাচ্চাদের মধ্যে টিকটক-এর ব্যবহার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

১৮ বছরের কমবয়সীদের মধ্যে সাইবার ক্রাইম-এর প্রবণতা কমাতেই টিকটক অ্যাপের ব্যবহারে বিধিনিষেধ আনতে চাইছে আদালত। টিকটক অ্যাপে এর মাধ্যমে তৈরি কোনও ভিডিও সংবাদমাধ্যম সম্প্রচার করতে পারবে না। এই ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করার আর্জি জানিয়েছে মাদ্রাজ হাই কোর্ট। ইন্দোনেশিয়া ও বাংলাদেশে ইতিমধ্যে টিকটক নিষিদ্ধি করা হয়েছে। তবে ভারতে এই মহূর্তে ৫৪ মিলিয়ন টিকটক ইউজার রয়েছেন।

বিচারপতি এন কিরুভাকরণ ও বিচারপচি এসএস সুন্দর দাবি করেন, টিকটক অ্যাপে ব্যবহারে আসক্ত হয়ে পড়ছে নতুন প্রজন্মের একাংশ। শিশু নিগ্রহ থেকে শুরু করে পর্ণোগ্রাফির বাড়বাড়ন্ত, টিকটক -এর প্রভাবে বাড়ছে সবই। ফলে কমবয়সীদের একাংশ অবক্ষয়ের দিকে এগোচ্ছে বলে দাবি করেছে মাদ্রাজ হাইকোর্টের বিচারপতিরা।
সূত্র-জি নিউজ।

 

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়