টি-টোয়েন্টির জয় দিয়ে পাকিস্তান সফর শেষ করলো অস্ট্রেলিয়া

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ৬, ২০২২ ১০:২১:৫৬ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
২৪ বছর পর পাকিস্তান সফরে এসে টেস্ট সিরিজ জয়ে শুরু করেছিল অস্ট্রেলিয়া। এরপর ওয়ানডে সিরিজ হেরে যায় সফরকারীরা। তবে একমাত্র টি-টোয়েন্টি জিতে জয় দিয়ে পাকিস্তান সফর শেষ করলো অজিরা।

লাহোরে অনুষ্ঠিত ম্যাচটিতে বাবর আজমদের ৩ উইকেটে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল। অফফর্মে থাকা অজি অধিনায়ক ফিঞ্চের অর্ধশতকে জয় দেখে সফরকারীরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৬২ রান তোলে স্বাগতিক পাকিস্তান। ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা বাবর এই ম্যাচেও অর্ধশতকের দেখা পান। বাবর ৪৬ বলে ৬ চার ও ২ ছয়ে করেন ৬৬ রান। এছাড়াও দলটির হয়ে খুশদিল শাহ ২৪, মোহাম্মদ রিজওয়ান ২৩ ও উসমান কাদির করেন ৬ বলে ১৮ রান।

অস্ট্রেলিয়ার পেসার নাথান ইলিস ২৮ রানে নেন ৪ উইকেট। লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

ওয়ানডে সিরিজে টানা দুই ম্যাচে শূন্য রানে বিদায় নেওয়া ফিঞ্চ এই ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ রান করেন। অর্ধশতক হাঁকিয়ে ৫৫ রান করে বিদায় নেন ম্যাচসেরা ফিঞ্চ। এছাড়াও টপ অর্ডারের ট্রাভিস হেড ২৬, জশ ইংলিস ২৪ ও মার্কাস স্টয়নিস করেন ২৩ রান।

শেষদিকে মোহাম্মদ ওয়াসিম ও শাহিন শাহ আফ্রিদি উইকেট তুলে নিলে চাপে পড়ে অস্ট্রেলিয়া। তবে বেন ম্যাকডারমটের অপরাজিত ২২ রানে ভর করে জয়ের দেখা পায় অজিরা। পাকিস্তানের পক্ষে আফ্রিদি, উসমান ও ওয়াশিম তিনজনই দুটি করে উইকেট শিকার করেন।

আরো পড়ুন : ওরা খুব গালাগালি করছিল : মুমিনুল

জনপ্রিয়