ট্রাফিক আইন লংঘন করায় ডেভিড বেকহ্যামের ৬ মাসের সাজা

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, মে ১০, ২০১৯ ১০:৫৩:৩৫ অপরাহ্ণ
David Bekhum
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক:
আইন সবার জন্যই সমান। তারই প্রমাণ মিলল ইংলিশ ফুটবলের মহাতারকা ডেভিড ব্যাকহ্যামের। ট্রাফিক আইন লংঘন করে ছয় মাসের সাজা ভোগ করতে হচ্ছে তাকে। আগামী ৬ মাস নিজে গাড়ি ড্রাইভ করতে পারবেন না ইংল্যান্ডের এই সাবেক ফুটবলার। সেইসঙ্গে গুণতে হচ্ছে জরিমানাও।

জানা যায়, এই নিয়ে দ্বিতীয়বার ব্রিটিশ ট্র্যাফিক আইনে দোষী সাব্যস্ত হতে শাস্তির মুখে ডেভিড বেকহ্যাম। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহারের জন্য বেকহ্যামের বিরুদ্ধে এই শাস্তি ঘোষণা করা হয়। এর আগে একবার গতবছর গতিসীমা লঙ্ঘন করে দ্রুতবেগে গাড়ি চালিয়েছেন তিনি। যার ফলে তার গাড়ি চালানোর লাইসেন্সের উপর ইতিমধ্যেই শাস্তিমূলক ছয় পয়েন্ট ছিল।

তখন তিনি ৪০ কিলোমিটার গতিসীমার এলাকায় ৫৯ কিলোমিটার বেগে গাড়ি চালাচ্ছিলেন। সেবার আইনি এক কৌশলগত কারণে তিনি সাজা এড়াতে পেরেছিলেন। এখন মোবাইল ফোন ব্যবহারের কারণে যুক্ত হয়েছে শাস্তিমূলক আরও ছয় পয়েন্ট।

গত বছর ২১ নভেম্বর লন্ডন শহরের কেন্দ্রে নিজের প্রিয় গাড়ি বেন্টলী চালানোর সময় বেকহ্যাম ফোন ব্যবহার করেছিলেন। চার সন্তানের জনক ৪৪ বছর বয়সী এই তারকা এ ব্যাপারে নিজের দোষ শিকার করেছেন। ছয়মাসের নিষেধাজ্ঞা ছাড়াও তাকে ৭৫০ পাউন্ড জরিমানা করা হয়েছে। তার বিচারে আদালতের যে খরচ হয়েছে সেই বাবদ আরও ১৭৫ পাউন্ড দিতে বলা হয়েছে।

বেকহ্যাম সেদিন প্রচুর গাড়ির উপস্থিতির কারণে খুব ধীর গতির রাস্তায় ফোন ব্যবহার করেছিলেন। কিন্তু তবুও বিচারক বলেছেন চলমান আইনে এসব অপরাধের জন্য কোন যুক্তি নেই। বেকহ্যামের আইনজীবী জেরার্ড টাইরেল আদালতে বলেছেন, বেকহ্যাম নিয়মিত তার সন্তানদের স্কুলে আনা নেয়া করেন। এতে তার সন্তানদের বঞ্চিত করা হল। সূত্র: বিবিসি বাংলা

আরও পড়ুন :

ইউরোপা লিগের ফাইনালে উঠল চেলসি

মোউরার হ্যাটট্রিকে ফাইনালে টটেনহাম

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়