ঠাণ্ডার সঙ্গে আমরা মানিয়ে নিতে পারব : মাশরাফি

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মে ৭, ২০১৯ ১১:৪৮:৩৪ পূর্বাহ্ণ
Masrafi
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক
আগামীকাল উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ। এই ক্যারিবীয়রাই কাল উড়িয়ে দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ডকে। মাশরাফি অবশ্য ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যানদের দুর্দান্ত ফর্ম নিয়ে ভাবছেন না। ভাবছেন শীত নিয়ে।

তাপমাত্রা ১০-১২ ডিগ্রি সেলসিয়াস, কখনো সেটি ৬-৭ ডিগ্রিতে নেমে আসছে। তীব্র এ শীতে স্বাচ্ছন্দ্যে খেলাটা বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ।
‘ঠাণ্ডার সঙ্গে যুদ্ধ…মনে হয় না ঠাণ্ডার সঙ্গে আমরা মানিয়ে নিতে পারব। এখানকার মানুষও এই ঠাণ্ডায় ভোগে। এটার সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ নেই। এখানে মানসিকভাবে শক্ত থাকতে হবে। আর খেলতে নেমে ঠান্ডা কতটা, এসব অজুহাত ছাড়া কিছু হতে পারে না। এটাকে মানিয়ে নিয়েই খেলতে হবে।’

চলমান বার্তার অন্যান্য খবর:
কণ্ঠশিল্পী সুবীর নন্দী মারা গেছেন
২০ দলীয় জোট ছাড়লেন বিজেপি
এশিয়ার উচ্চ মানের বিশ্ববিদ্যালয়ের তালিকায় নাম নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়ের

ম্যাশ বলেন, ওয়েস্ট ইন্ডিজের কিছু খেলোয়াড় আছে, যারা এক হাতে খেলা বদলে দিতে পারে। শাই হোপ তো বাংলাদেশেও আমাদের ভুগিয়েছিল। সে খুব ভালো ছন্দে আছে। ডোয়াইন ব্রাভোসহ আরও কিছু খেলোয়াড় আছে। তাদের পেস আক্রমণও ভালো। আমরা প্রস্তুতি ম্যাচ হেরেছি। কাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাজগুলো ঠিকঠাক করতে হবে।

টাইগার অধিনায়ক বলেন, ‘ঠিকঠাক’ দুই বিভাগেই করতে হবে। ব্যাটিং-বোলিং—আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে কিছুই ভালো হয়নি বাংলাদেশ দলের। পেছনে কী হয়েছে সেটা না ভেবে মাশরাফি তাকাতে চান সামনে, ‘কাল কেমন করছি সেটাই আসল কথা। এসব চিন্তা করা ঠিক না। এ ধরনের উইকেটে কেমন ব্যাটিং করতে হবে সব ব্যাটসম্যানরা ধারণা পেয়েছে। প্রস্তুতি ম্যাচে বোলিংটাও ভালো হয়নি। এসব কাল ঠিকঠাক করতে হবে।

সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে ৩৮১ রানের পাহাড় গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। কালও রানের পাহাড় হতে পারে বলে মনে করেন মাশরাফি, ‘উইকেট এমনই হবে নিশ্চিত। তবে হয় না, ২-৩টা ভালো বলে কিছু উইকেট পড়ে গেল। তখন হয়তো ভিন্ন দৃশ্য হবে। তবে এখানে ৩০০ রানের উইকেটই হবে। দুর্দান্ত বোলিং করতে পারলে হয়তো (স্কোর ৩০০ রানের) নিচে আসবে।

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়