ডিজিটাল নিরাপত্তা আইনে জবি ছাত্রী কারাগারে

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, আগস্ট ২৮, ২০২২ ৬:১৬:৪৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রী খাদিজাতুল কোবরাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। আজ রোববার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের সরকারি কোঁসুলি (পিপি) নজরুল ইসলাম শামীম বলেন, ঢাকার সাইবার ট্রাইব্যুনালে আজ আসামিকে হাজির করা হয়। এসময় আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত শনিবার রাতে নিউমার্কেট থানা পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

নথি থেকে জানা গেছে, ২০২০ সালের ১১ অক্টোবর নিউমার্কেট থানার উপপরিদর্শক খাইরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/২৯/৩১/৩৫ ধারায় মামলা করেন। মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী খাদিজাতুল কোবরা ও অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ারকে আসামি করা হয়।

মামলায় আইনশৃঙ্খলা অবনতির ঘটানোর জন্য আক্রমণাত্মক ও মানহানিকর তথ্য ডিজিটাল মাধ্যমে প্রচার ও প্রচারে সহায়তার অপরাধ উল্লেখ করা হয়েছে। এ মামলার তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মো. মোয়াজ্জেম হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

গত ৭ জুলাই সাইবার ট্রাইব্যুনাল এ মামলার অভিযোগপত্র গ্রহণ করেন। এরপর আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আরও পড়ুন :উত্তরার গার্ডারকাণ্ড : গ্রেপ্তার ১০ জন রিমান্ডে

জনপ্রিয়