তিন মাস চার দিন কারাভোগ শেষে দেশে ফিরে গেলেন ১৩৫ ভারতীয় জেলে

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ ১১:১৬:৪৩ অপরাহ্ণ

মাসুদ রানা,মোংলা প্রতিনিধি:
দীর্ঘ তিন মাস চার দিন কারাভোগ শেষে স্বদেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন ১৩৫ জন ভারতীয় জেলে। মঙ্গলবার বেলা ১১টার দিকে বাগেরহাট আদালত থেকে খালাস পেয়ে এ সকল জেলেরা দুপুরেই মোংলায় চলে আসেন। এরপর মোংলার ফেরিঘাট এলাকায় থাকা ৮টি ট্রলার নিয়ে বিকেল ৪টার দিকে ভারতের দক্ষিণ-চব্বিশ পরগোনার উদ্দেশ্যে রওনা হয়ে যান তারা।

মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল জানান, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশের দায়ে গত ২৭ জুন ৮টি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করে বাংলাদেশ নৌবাহিনী। এরপর গত ২৮ জন ৪টি ট্রলার ও ৬৮ জেলে এবং ২৯ জুন ৪টি ট্রলার ও ৬৭ জেলেকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেন নৌবাহিনী। এরপর আটক ওই ১৩৫ জেলেকে বাগেরহাট জেলহাজতে পাঠায় পুলিশ। দীর্ঘ তিন মাস ৪ দিন কারাভোগের পর মঙ্গলবার বেলা ১১টার দিকে তাদেরকে খালাস দেয় বাগেরহাট আদালত। আদালতের খালাস আদেশে মুক্ত হয়ে দুপুরেই তারা বাগেরহাট থেকে মোংলায় চলে আসেন।

এ সময় তাদেরকে স্বদেশে রওনা করিয়ে দিতে ফেরিঘাটে উপস্থিত ছিলেন খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার ইন্দার জিৎ সাগর। বিকেল ৪টার দিকে এফ,বি মা করুনাময়ী, মা তারা, তারা মা, কৌশিক, সুস্মিতা, অনিক ও জয়লক্ষী নামক ২টিসহ মোট ৮টি ট্রলারে ১৩৫ জন ভারতীয় জেলে দক্ষিণ-চব্বিশ পরগোনার উদ্দেশ্যে মোংলার ফেরিঘাট থেকে ছেড়ে গেছেন। তাদের বাড়ী ভারতের দক্ষিণ-চব্বিশ পরগোনা জেলার কাকদ্বীপসহ বিভিন্ন এলাকায়। এ সকল জেলেদের নিতে ভারত থেকে আসা তাদের স্বজনেরাও এ ট্রলারে রওনা হয়ে যান।

আরও পড়ুন : মেট্রোরেলের দ্বাদশ চালান মোংলা বন্দরে, খালাস কাজ শুরু

 

জনপ্রিয়