তেঁতুলিয়ার তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ৩১, ২০২২ ১২:৫৬:১১ অপরাহ্ণ

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি:
আজ সোমবার (৩১ জানুয়ারি) সকালে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এবারের শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস।

তবে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তাপমাত্রা বাড়লে শীতের তীব্রতা কিছুটা কমবে। দু-দিন পর বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো তেঁতুলিয়ায়, ৬ ডিগ্রি সেলসিয়াস। এবারের শীতে এখন পর্যন্ত এটাই সর্বনিম্ন তাপমাত্রা।

তিনি বলেন, এখন তাপমাত্রা ক্রমাগত বাড়বে। শৈত্যপ্রবাহের আওতা কমে যেতে পারে। তবে এখনই শৈত্যপ্রবাহ পুরোপুরি কেটে যাওয়ার সম্ভাবনা নেই।

আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে জানিয়ে আফরোজা সুলতানা বলেন, বৃষ্টির পর তাপমাত্রা আবার কমতে পারে।

সোমবার রংপুরের সবগুলো স্টেশনেই তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে। রাজশাহীতেও রয়েছে তীব্র শীত। শীতে কাঁপছে ঢাকার মানুষও। সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

চট্টগ্রামের সীতাকুণ্ড অঞ্চলসহ গোপালগঞ্জ, ময়মনসিংহ, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও বরিশাল জেলা এবং রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়া বিভাগের পূর্বাভাসে আরও জানানো হয়েছে, এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রাও।

আরো পড়ুন : রানীশংকৈলে ১৭ জন বীরাঙ্গনার মাঝে শীতবস্ত্র বিতরণ

জনপ্রিয়