দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শীর্ষে নিউজিল্যান্ড

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, জুন ২০, ২০১৯ ১০:০১:৩৬ পূর্বাহ্ণ
সেঞ্চুরি করে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ছবি : রয়টার্স

অনলাইন ডেস্ক:
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শীর্ষে উঠে গেলা নিউজিল্যান্ড। ২৪২ রানের লক্ষ্য খুব একটা বড় নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই রান তাড়া করতে নেমে ৮০ রান তুলতেই চার উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। তাই অনেকেই ধরেই নিয়েছিলেন, কিউইদের জয় পাওয়া খুব একটা সহজ হবে না। শেষ পর্যন্ত এই ম্যাচে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড, চার উইকেটে হারিয়েছে প্রোটিয়াদের।

এজবাস্টনে অনুষ্ঠিত ম্যাচে এই জয়ের সুবাদে পয়েন্ট টেবিলে আবার শীর্ষে উঠে গেছে নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে তারা। এই হারে ছয় ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে শেষ চারের দৌড়ে অনেকটাই ছিটকে পড়েছে দক্ষিণ আফ্রিকা।

চলমান বার্তার অন্যান্য খবর>>

নিখোঁজের ১১ দিন পর উদ্ধার হল সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৌরভ

নির্দিষ্ট সময়ে হজ ভিসা ইস্যু শুরু হয়নি বাংলাদেশি হজযাত্রীদের : ধর্ম প্রতিমন্ত্রী

জনগণের স্বাস্থ্য বিমা চালু করবে সরকার : প্রধানমন্ত্রী

বর্তমান নির্বাচনী ব্যবস্থায় দেশের জনগণের কোনো আস্থা নেই : মেনন

এদিন নিউজিল্যান্ডের জয়ে সবচেয়ে বড় অবদান দলটির অধিনায়ক কেন উইলিয়ামসনের। ১৩৮ বলে ১০৬ রানের চমৎকার একটি ইনিংস খেলে দলকে জয়ের উল্লাসে মাতিয়ে তোলেন তিনি। তাঁকে যোগ্য সহায়তা দেন কলিন ডি গ্র্যান্ডহোম। তিনি ৪৭ বলে ৬০ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন।

কিন্তু কুইন্টন ডি ককের ব্যাটিং দেখে মনেই হলো না নিজেদের ফিরে পেতে চায় প্রোটিয়ারা। ম্যাচের দ্বিতীয় ওভারে ডি কককে বোল্ড করেন বোল্ট। কোনো ফুটওয়ার্কই ছিল না ডি ককের। মাত্র পাঁচ রানেই বিদায় নেন তিনি। তিন নম্বরে নামা অধিনায়ক ফাফ ডু প্লেসি সেট হয়েও উইকেট দিয়ে এসেছেন। ফার্গুসনের বলে বোল্ড হওয়ার আগে ফাফ করেছেন ২৩ রান।

প্রোটিয়াদের হয়ে ওয়ানডেতে দ্রুততম আট হাজার রানে পৌঁছানো আমলা খেলেন ৫৫ রানের ইনিংস। শেষ দিকে ৬৪ বলে ৬৭ রান করেন ফন ডার ডাসেন।

আরও পড়ুন :

আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয় ইংল্যান্ডের

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়