দশ উইকেটের হার, হতাশ মুমিনুল

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, মে ২৭, ২০২২ ৬:০৫:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
টেস্ট ক্রিকেট মানেই যেন বাংলাদেশের জন্য হতাশার গল্প। মাঝে মাঝে সাফল্য ধরা দিলেও বেশিরভাগ সময়ই সঙ্গী হয় ব্যর্থতা। এবারও ব্যতিক্রম হলো না। শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটের বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হলো বাংলাদেশকে।

ঢাকা টেস্টে বাংলাদেশের ব্যর্থ হওয়ার মূল কারণ ব্যাটিংয়ে সাফল্য না পোয়া। প্রথম ইনিংসে ২৪ রানে ছিল না বাংলাদেশের ৫ উইকেট। এরপর লিটন দাস ও মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে কিছুটা লড়াই করেও ম্যাচে ফেরা হলো না। দ্বিতীয় ইনিংসেও ফের দেখা দিল ব্যাটিং ব্যর্থতা। এই ইনিংসেও ২৩ রানে সাজঘরে ফেরেন বাংলাদেশের ৪ ব্যাটার।

ব্যর্থ হয়েছেন অধিনায়ক মুমিনুল হকও। ঢাকা টেস্ট ও চট্টগ্রাম টেস্ট দুই জায়গাতেই হাসেনি অধিনায়কের ব্যাট। নিজেদের ব্যর্থতায় সিরিজ হারিয়ে হতাশ মুমিনুল। সামনের সিরিজগুলোয় কামব্যাক করতে আরো পরিশ্রম করতে চান অধিনায়ক।

আজ শ্রীলঙ্কার কাছে হারার পর মুমিনুল বলেন, ‘এটা খুব হতাশাজনক। আমাদের পরিশ্রম করতে হবে, গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোতে আমরা ভালো করতে পারিনি। কিন্তু কিছু ইতিবাচক ব্যাপার আছে।’

লিটন ও মুশফিকের জন্য দুঃখপ্রকাশ করে মুমিনুল বলেন, ‘মুশি ও লিটনের জন্য কষ্ট হচ্ছে, তারা খুব ভালো খেলেছিল। কিন্তু শ্রীলঙ্কা নতুন বল হাতে আমাদের অনেক চাপে রেখেছিল।’

এর পর অধিনায়ক বললেন, ‘এটা পুরোটাই মানসিক খেলার ব্যাপার, আপনি যদি মানসিকভাবে শক্তিশালী না হন, তাহলে পরের সিরিজগুলোতে ফিরে আসা খুব কঠিন। আমাদের বোলিং নিয়েও ভাবতে হবে, বিশেষ করে পেস বোলিং।

আরও পড়ুন : ১৪১ রানের লীড নিলো শ্রীলঙ্কা, সাকিবের পাঁচ উইকেট

জনপ্রিয়