দায়িত্ব পালনে ভুলত্রুটি থাকতে পারে : বিদায়ী সিইসি

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, ফেব্রুয়ারি ১৪, ২০২২ ২:১০:৫৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
গত পাঁচ বছরে দায়িত্ব পালনকালে কোথাও কোথাও ভুলত্রুটি থাকতে পারে উল্লেখ করে কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্পিত দায়িত্ব ও চ্যালেঞ্জ সফলভাবে পালন করেছেন বলে জানিয়েছেন বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। নির্বাচন কমিশন ভবনে আজ সোমবার সকালে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিদায়ী সিইসি।

দায়িত্ব পালনকালে আইন সংস্কার, ভোটার তালিকা হালনাগাদ, প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি, রাজনৈতিক দলের নিবন্ধন, ইভিএম ও স্মার্ট কার্ড বিতরণের কাজ করা হয়েছে বলে জানান সিইসি।

‘দীর্ঘ পাঁচ বছরে আমরা নির্বাচন কমিশনে ব্যস্ত সময় পার করেছি। অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি এবং সেগুলো সফলভাবে অতিক্রম করতে সক্ষম হয়েছি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান প্রদত্ত দায়িত্বসহ অন্যান্য দায়িত্ব যথাযথভাবে পালন করেছি,’ যোগ করেন নূরুল হুদা।

কে এম নূরুল হুদা আরও বলেন, ‘নির্বাচনের যে দায়িত্ব আমাদের ওপর অর্পিত হয়েছিল, কঠোর পরিশ্রম করে আমরা সেসব দায়িত্ব সম্পন্ন করেছি। এর মধ্যে কোথাও কোথাও আমাদের ভুলত্রুটি হতে পারে, কোথাও কোথাও কিছুটা ব্যত্যয় হতে পারে। পরিবেশ-পারিপার্শ্বিকতার এবং চলমান… কোথাও কোথাও সহিংস ঘটনা ঘটেছে এবং অনেকের প্রাণহানি ঘটেছে। এসব কিছুর মধ্যেও এ নির্বাচন সম্পন্ন করেছি। বিশেষ করে করোনা মহামারির মধ্যেও আমরা নির্বাচন পরিত্যাগ করিনি, নির্বাচন সম্পন্ন করেছি।’

আরো পড়ুন : করোনায় আরো ২৮ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

জনপ্রিয়