দেশে ফিরছেন সাকিব আল হাসান

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, এপ্রিল ৮, ২০১৯ ১০:০২:৫১ অপরাহ্ণ
ফাইল ফটো

অনলাইন স্পোর্টস ডেস্ক: এবারে আইপিএলে গত চার ম্যাচ ধরে সাইড বেঞ্চে বসে আছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। একমাত্র ম্যাচ খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। সে ম্যাচে ব্যাট-বল দুই ক্ষেত্রেই খুব একটা সাফল্য পাননি তিনি। এরপর থেকে দলের বাইরে এই বাঁহাতি অলরাউন্ডারকে।

আর কদিন বাদে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হচ্ছে। তাহলে কি দেশে ফিরে আসছেন সাকিব। অবশ্য সাকিবের ফেরা নিয়ে বিসিবির পক্ষে থেকে এখনো কেউ কোনো মন্তব্য করেননি।

সাকিবের একাদশে জায়গা না পাওয়া প্রসঙ্গে হায়দরাবাদের পরামর্শক ভিভিএস লক্ষ্মণ বলেন, ‘সাকিবের মতো খেলোয়াড়কে খেলাতে না পারা সত্যিই খারাপ লাগার। কিন্তু টুর্নামেন্টের নিয়ম চারজন বিদেশি খেলানো যাবে। দেশি ক্রিকেটারদের বেশি সুযোগ দিতেই এমন নিয়ম। আর এ কারণেই বাদ পড়েছেন সাকিব।’

চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না সাকিব। চোট কাটিয়ে আইপিএলে শুরু থেকেই যোগ দেন তিনি। তবে সাকিব খেলতে পেরেছেন একটি মাত্র ম্যাচ।

অবশ্য গত আসরে হায়দরাবাদের জার্সিতে সাকিবের পারফরম্যান্স ছিল বেশ ভালো। ১৭ ম্যাচে তিনি করেন ২৩৯ রান। আর বল হাতে পান ১৪ উইকেট।

কলকাতা নাইট রাইডার্সে টানা কয়েক মৌসুম খেলার পর ২০১৮ সালে সানরাইজার্স হারদরাবাদে যোগ দিয়েছিলেন সাকিব আল হাসান। নাইটদের হয়ে প্রায় প্রতি ম্যাচেই মাঠে নামতেন সাকিব। আর সানরাইজার্সের হয়ে গত মৌসুমে প্রতিটি ম্যাচেই সেরা একাদশে ছিলেন এই বাংলাদেশি অলরাউন্ডার। কিন্তু এবারের আসরে দ্বিতীয় ম্যাচেই দল থেকে বাদ পড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

হায়দরাবাদের এবারের দলে বিদেশি খেলোয়াড়ের সংখ্যা আটজন। সাকিব আর আফগানিস্তানের মোহাম্মদ নবী দুজন অলরাউন্ডার। এ ছাড়া ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, রশিদ খান, জনি বেয়ারস্টো, বিলি স্টেনলেকের মতো বিদেশি তারকা রয়েছেন হায়দরাবাদের স্কোয়াডে। আইপিএলের নিয়ম অনুযায়ী একটি ম্যাচে কোনো দল সর্বোচ্চ চারজন বিদেশিকে খেলাতে পারে। সাকিবকে তাই মাঠে নামার জন্য কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়েছে এবার।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় সন্তানসহ নারী ক্রিকেটারের মৃত্যু

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়