দেশে ফিরছেন সাকিব

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মার্চ ২৪, ২০২২ ১:১৮:১৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
কঠিন পরিস্থিতি পার করছে সাকিব আল হাসানের পরিবার। একই সঙ্গে পরিবারের পাঁচ সদস্য অসুস্থ। সাকিবের মা শিরিন আক্তার, শাশুড়ি, দুই মেয়ে এবং একমাত্র ছেলে হাসপাতালে ভর্তি। পরিবারের সদস্যদের অসুস্থতার পরও তৃতীয় ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দলের সঙ্গে থেকে যান সাকিব।

দেশের হয়ে তৃতীয় ওয়ানডেতে খেলেছেন সাকিব। দল জিতেছে ৯ উইকেটে, সঙ্গে সিরিজও ঘরে তুলেছে। দলের সঙ্গে সব দায়িত্ব পূরণ করে এবার পরিবারের পাশে থাকতে দেশে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার। আজ বৃহস্পতিবার শুধু ওয়ানডে দলে থাকা ক্রিকেটারদের সঙ্গে ঢাকায় ফিরছেন সাকিব।

দেশে ফেরার কারণে ডারবানে হতে যাওয়া প্রথম টেস্টে সাকিবকে পাওয়ার সম্ভাবনা খুব কম। তবে, প্রথম টেস্টে না খেললেও দ্বিতীয় টেস্টে খেলতে পারেন সাকিব। পরিবারের অসুস্থ স্বজনদের শারীরিক অবস্থা কিছুটা ভালো হলে সাকিব চাইলে ফের দলের সঙ্গে যোগ দিতে পারবেন। তাই, দ্বিতীয় টেস্টে সাকিবকে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে দক্ষিণ আফ্রিকায় থাকা সাংবাদিকদের সঙ্গে বিসিবির মিডিয়া কমিটির প্রধান তানভীর আহমেদ বলেছেন, ‘আপনারা সবাই জানেন, এটা মেডিকেল কন্ডিশন। কেউ আগে থেকে কিছু বলতে পারছে না। যদি সব কিছু ঠিক থাকে, সাকিব বলেছে—সে ফিরে এসে দলের সঙ্গে যোগ দেবে। যদি সম্ভব হয় তার পক্ষে, তাহলে সে যোগ দেবে (প্রথম টেস্টে)। তারপরও যদি না হয়, তাহলে দ্বিতীয় টেস্টের জন্য চেষ্টা করবে।’

বিসিবির এই পরিচালক আরও বলেন, ‘আমি যে বার্তাটা দিতে চাচ্ছি—সাকিব খুব করে চেষ্টা করছে টেস্ট সিরিজ খেলার। সে খেলতে চায়। আমরা (ওয়ানডে) সিরিজ জয় করলাম তাকে নিয়ে। টেস্টেও আমরা চাচ্ছি জিততে। এজন্য সাকিব ফিরে এসে খেলতে আগ্রহী, যদি সবকিছু ঠিক থাকে।’

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে। এরপর পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ৭ এপ্রিল।

আরো পড়ুন : দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

জনপ্রিয়