নওগাঁর তাপমাত্রা ১১ ডিগ্রি

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ডিসেম্বর ৩১, ২০২২ ১১:২৩:৩৫ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় শীত জেঁকে বসছে উত্তরের জেলা নওগাঁয়। তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন।দিনের বেলাতেও হেডলাইট জালিয়ে চলছে যানবাহন।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৬টা ও ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত কয়েকদিনে কুয়াশা আর ঠান্ডার প্রভাব কিছুটা কমে গেলেও আজ সকাল থেকে আবারও ঘন কুয়াশা ঢেকে আছে চারদিকে। এতে শীতে চাষিদের বীজতলা পরিচর্যার কাজে কিছুটা বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছেন কৃষকরা। এমন কুয়াশা আর শীত থাকলে বোরো মৌসুমে ধান চাষ করে খুব একটা লাভোবান হতে পারবেন না বলে জানান তারা।

এদিকে শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ঠান্ডার মধ্যেই জীবিকার তাগিদে কাজের সন্ধানে বের হয়েছেন সাধারণ শ্রমিকরা। আর গরম কাপড়ের অভাবে কাজে পৌঁছাতে দেরি হচ্ছে তাদের। এতে তারা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। সরকারের কাছে পর্যাপ্ত পরিমাণে গরম কাপড়ের দাবি জানিয়েছেন দিন মজুর শ্রমিকরা। শীতের পোশাক কিনতে দোকানে ভীড় করছেন ক্রেতারা।

নওগাঁ বদলগাছি আবহাওয়া অধিদপ্তরের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক জানান, আজ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহসহ ঠান্ডা বাতাস বইছে। শীত মৌসুমের শেষের দিকে মৃদু শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশা বাড়তে পারে বলে আশংকা করছেন। তবে এ সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা বাড়তে পারে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে ঠান্ডা জনিত বিভিন্ন রোগে সদর হাসপাতালে বিভিন্ন বয়সী রোগীরা ভীড় করছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন : এনআইডির ভিত্তিতে হবে প্রবাসীদের পাসপোর্ট

জনপ্রিয়