নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ২৮ মার্চ হরতালের ডাক বাম জোটের

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, মার্চ ১১, ২০২২ ১০:৫৮:২১ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। আগামী ২৮ মার্চ সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ হরতাল পালন করা হবে বলে ঘোষণা দিয়েছে জোটটি। আজ শুক্রবার রাজধানীতে সিপিবির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সিপিবি, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টি, গণতান্ত্রিক বিপ্লবী পার্টিসহ বামজোটের দলগুলো এ হরতালে অংশ নেবে। ভোজ্য তেল, চাল, ডাল পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধি অব্যাহত রয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, এমন পরিস্থিতিতে দারুণ বিপাকে পড়েছে নিম্ন ও মধ্যবিত্তের মানুষ। এদিকে বেড়েছে গ্যাস, বিদ্যুৎ, পানির দামও। ফলে পণ্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবি দেশের সর্বস্তরের মানুষেরই দাবি।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হক বলেন, ‘চাল, ডাল, পেঁয়াজ, সিলিন্ডারসহ অতি জরুরি খাদ্যদ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কোনো কারণ নেই। আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের যে দাম বেড়েছে, দেশে তার তুলনায় অনেক বেশি দাম বাড়ানো হয়েছে।’

সাইফুল হক বলেন, ‘দেশের মানুষকে রক্ষায় আন্দোলনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বাম জোটের পক্ষ থেকে আগামী ২৮ মার্চ দেশব্যাপী অর্ধদিবস হরতালের কর্মসূচি ঘোষণা করছি।

আরো পড়ুন : বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে শিক্ষামন্ত্রীর কড়া হুশিয়ারি

জনপ্রিয়