নিপুণের আর্জেন্টিনা, আসিফের ব্রাজিল

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, নভেম্বর ১৬, ২০২২ ৪:৩৯:০৪ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ফুটবল বিশ্বকাপ শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাচ্ছে এবারের আয়োজন। চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। অনেক আগে বাংলাদেশে নানা উন্মাদনা বেশি থাকে এই বিশ্বকাপ খেলাকে কেন্দ্র করে। এখন চলছে প্রিয় দলের জার্সি, পতাকা কেনার হিড়িক। বাংলাদেশে অবশ্য ফুটপ্রেমীদের ৮০ শতাংশই আর্জেন্টিনা, ব্রাজিল, মেসি আর নেইমারকে নিয়ে ব্যস্ত। অন্যান্য দলের ভক্ত খুব বেশি একটা দেখা মেলে না।

বিশ্বকাপকে কেন্দ্র করে ইতোমধ্যেই বাংলাদেশি তারকাদের মধ্যেও রয়েছে বেশ উত্তেজনা। আর তাইতো ঢাকাই সিনেমার চিত্রনায়িকা নিপুণ আক্তার ও কণ্ঠশিল্পী আসিফ আকবর জানালেন তাদের পছন্দের দলের কথা।

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা নিপুণ আর্জেন্টিনা দল সমর্থন করেন। দলটির সেরা তারকা ও ৭ বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির ভক্ত তিনি।

আর্জেন্টিনা সমর্থন কেন করেন? এই প্রশ্নের উত্তরে নিপুণ বলেন, ‘ম্যারাডোনার কারণে। ছোটবেলা থেকেই ফুটবল মানে ম্যারাডোনাই দেখে আসছি। যে কারণে আর্জেন্টিনা ভক্ত আমি। সেখান থেকেই আর্জেন্টিনাকে ভালো লাগা। মেসি শিরোপা পাক বা না পাক আমি সব সময় আর্জেন্টিনা দল সাপোর্ট করে যাব। আসলে ছোট বেলা থেকেই আমি আর্জেন্টিনা সমর্থন করে আসছি। আমি মেসির ভক্ত।

অন্যদিকে বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের প্রিয় দল ব্রাজিল। বুধবার (১৬ নভেম্বর) সোশ্যাল মিডিয়ায় প্রিয় দলকে নিয়ে দীর্ঘ একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেখানে আর্জেন্টিনা সমর্থকদের এক হাত নিয়েছেন এ গায়ক।

আসিফ আকবরের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-
আমরা যারা বনেদী ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালোবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মতো আমার প্রথম সিদ্ধান্ত কোনো আর্জেন্টাইন সাপোর্টারের সঙ্গে তর্ক করব না। এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারও সঙ্গে তর্কও করি না। ব্রাজিল দ্য অ্যা টিম হিসেবে খেলে, যেকোনো ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ্য মাত্র।

সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবিদার, এ রকমভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোনো আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লিজ।

ফুটবল নিয়ে চার বছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ। আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন, এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নেব। বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন।

ইতালির মতো স্ট্যান্ডার্ড টিম পেলে ভালো লাগত। তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্য ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২। বি স্পোর্টিং, বি পজিটিভ, বি বাংলাদেশি, বি ব্রাজিলিয়ান। ভালোবাসা অবিরাম।

আরও পড়ুন : পরীমণির বিরুদ্ধে আদালতে র‍্যাব কর্মকর্তার সাক্ষ্য

জনপ্রিয়