নিশিরাতে আর ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ২৯, ২০২২ ৭:৫৮:৫৪ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে। এবার নিশিরাতের ভোট হতে দেওয়া হবে না।

সোমবার (২৯ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে বন্দর এলাকার বিওসি ঘাটে বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, তেল, গ্যাসসহ দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ৭১ থেকে ৭৫ পর্যন্ত ছিল আওয়ামী দুঃশাসন। পরে ক্ষমতা হারিয়ে জনগণের কাছে ক্ষমা চেয়ে, অতীতের পুনরাবৃত্তি করবেন না ওয়াদা করে ৯৬ সালে ক্ষমতায় এসেছিল তারা। কিন্তু ক্ষমতায় গিয়ে সব ভুলে গেছে, পুরোনো চেহারায় আবির্ভূত হয়েছে তারা। তাই দেশের মানুষ তাদেরকে ঘৃণা করতে শুরু করেছে। পরবর্তীতে ২০০৮ সালে আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে ক্ষমতায় এসে নব্য বাকশাল কায়েম করে। পরবর্তীতে দুটি নির্বাচনের একটিতে বিনা ভোটে এবং অপরটিতে নিশিরাতের ভোটে অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকে। এবার ইভিএম দিয়ে জালিয়াতি করতে চায়। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইভিএমের নামে রঙ্গ করতে দেওয়া হবে না, ভোট হবে ব্যালটে-নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

তিনি আরও বলেন, বিদ্যুৎ নিয়ে এত কথা বলেছেন, এখন ১৫ থেকে ১৬ ঘণ্টা লোডশেডিং কেন? জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে জনজীবন যেভাবে দুর্বিষহ করে তুলেছেন, তাতে আপনাদের আর এক মুহূর্তও ক্ষমতায় থাকার অধিকার নেই।

তিনি নির্বিচারে খুন ও গুমের প্রসঙ্গ তুলে ধরে বলেন, এসব পাপের জন্য আপনাদেরকে বিচারের কাঠঁগড়ায় দাঁড় করানো হবে ইনশাআল্লাহ।

এ সময় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া।

আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান সিরাজের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির কুমিল্লা অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক সাইদুল হক সাঈদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মোহাম্মদ শামীম, ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমান ও যুবদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক এস এন তরুন দে প্রমুখ। অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন, আশুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হাবীবুর রহমান, সহসাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক কামাল আহমেদ জয়।

আরও পড়ুন :: সশস্ত্র মহড়া দিচ্ছে বিএনপি : ওবায়দুল কাদের

সর্বশেষ

জনপ্রিয়