নীলফামারীতে ট্রেনের ধাক্কায় অটোবাইকের ৪ মহিলা নিহত, আহত-৫

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জানুয়ারি ২৬, ২০২২ ৭:২৫:৪০ অপরাহ্ণ

মনোয়ার হোসেন লিটন, নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের দারোয়ানী রেল ক্রসিং এ ট্রেনে কাটা পড়ে অটোবাইকের ১ যাত্রী ঘটস্থলেই ও ৩ যাত্রী মেডিকেলে নেওয়ার পথে মৃত্যুবরণ করে। গুরুতর আহত হয়েছে চালক সহ ৫ যাত্রী, এরা সকলেই উত্তরা ইপিজেডের শ্রমিক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর সাড়ে ৬টার দিকে উত্তরা ইপিজেডের ৮ জন মহিলা শ্রমিক অটোবাইকে করে কর্মস্থলে যাচ্ছিলো, অটোবাইকটি দারোয়ানী রেলক্রসিং অতিক্রমের সময় খুলনা থেকে ছেরে আসা চিলাহাটিগামী আন্তঃনগর সিমান্ত এক্সপ্রেস ট্রেনের সাথে সংঘর্ষ হয়। এতে যাত্রীসহ অটোবাইকটি দুমড়ে মুচড়ে রেলপথ থেকে প্রায় ২০ মিটার দূরে ছিটকে পড়ে যায়।

ঘটনাস্থলে মারা যায় সদরের সোনারায় ইউনিয়নের দারোয়ানী এলাকার ধনীপাড়ার আশরাফ আলীর স্ত্রী শেফালী বেগম (৩৫)।
স্থানীয়রা দ্রুত আহতদের উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে একই এলাকার কোরানীপাড়ার বেলাল হোসেনের স্ত্রী ছায়া বানু (২৬) ও ধনীপাড়ার মোশাররফ হোসেন বদির স্ত্রী রুমা আকতার (২৫) এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ধনীপাড়ার আরমান হোসেনের স্ত্রী মিনারা আকতার (২২) মারা যায়।

এ দূর্ঘটনায় আহতরা হলেন অটোবাইক চালক আপন হোসেন (২৮), নাজমিন আকতার (৩০), মিনা আকতার (৩০), রওশন আরা (৩৪) ও রোমানা আকতার (২৮)। এদের সকলের বাড়ি দারোয়ানী এলাকায়।

নীলফামারী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মেজবাহুর হাসান চৌধুরী জানান, ঘটনাস্থলে একজন, হাসপাতালে আনার পথে দুই জনের মৃত্যু হয়েছে।আহত তিনজন হাসপাতালে ভর্তি রয়েছেন, অপর দুজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আমির আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে একজন এবং নীলফামারী সদর হাসপাতালে নেওয়ার পথে দুইজন মারা যান, এছাড়াও আহতদের নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহমান বিশ্বাস অটোবাইকের যাত্রী নিহতের খবর নিশ্চিত করে জানান, ঘন কুয়াশার কারনে অটোবাইক চালক ট্রেনটি দেখতে না পেয়ে এ দূর্ঘটনাটি ঘটতে পারে।

এলাকাবাসীর অভিযোগ এ রেল ক্রসিং টি অরক্ষিত হওয়ায়, প্রায়ই দুর্ঘটনা ঘটে, এলাকাবাসী দীর্ঘদিন ধরে এখানে একটি রেলক্রসিং এর দাবী জানিয়ে আসছিলো।

আরো পড়ুন : জলঢাকা উপজেলায় অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর উদ্বোধন

জনপ্রিয়