নুসরাতের জানাজ সম্পন্ন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০১৯ ৭:০২:২৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: ফেনীর সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির নামাজে জানাজ সম্পন্ন হয়েছে। স্থানীয় সাবেরে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রশাসন, সামাজিক ও রাজনৈতিক সংগঠনসহ হাজার হাজার মানুষ অংশ নেয়।

আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) সোনাগাজীর চরচান্দিয়া গ্রামে তার জানাজায় অংশ নিতে জড়ো হয়েছেন হাজার হাজার মানুষ। শেষবারের মতো তার বাড়িতে ভিড় করেন শোকাহত প্রতিবেশিরা। কান্নায় ভেঙে পড়েন তারা। নৃশংস এই হত্যার সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

মাদ্রাসাছাত্রী নুসরাতের মরদেহবাহী অ্যাম্বুলেন্স ফেনীর সোনাগাজীর চরচান্দিয়া গ্রামে পৌঁছায় বিকেল ৫টার দিকে। আজ সকালে ময়নাতদন্ত শেষে নুসরাতের মরদেহ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

গত ৬ই এপ্রিল সকালে সোনাগাজী ফাজিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা দিতে গেলে, নুসরাত জাহান রাফিকে ডেকে নিয়ে শ্লীলতাহানির মামলা তুলে নিতে বলা হয়। এরপরই তার গায়ে পেট্রল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তার শরীরের ৭০ শতাংশ পুড়ে যাওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে সেদিনই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এরপর প্রধানমন্ত্রী উন্নত চিকিৎসার জন্য নুসরাতকে সিঙ্গাপুরে নেয়ার নির্দেশ দিলেও তার অবস্থা শংঙ্কটাপন্ন হওয়ায় তাকে সিঙ্গাপুর নেয়া সম্ভব হয়নি। ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধরার মারা যান নুসরাত।

গেল ২৭শে মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন নুসরাতের মা। মামলার এজহারে বলা হয়, ২৭শে মার্চ সকাল ১০টার দিকে অধ্যক্ষা তার অফিসের পিয়ন নূরুল আমিনের মাধ্যমে নুসরাতকে ডেকে নেন। পরীক্ষার আধাঘন্টা আগে প্রশ্নপত্র দেয়ার প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন অধ্যক্ষ। পরে, নুসরাতের পরিবারের করা মামলায় গ্রেপ্তার হন অধ্যক্ষ সিরাজউদ্দৌলা।

নুসরাতের পরিবারের অভিযোগ, শ্লীলতাহানির অভিযোগে করা ওই মামলা তুলে না নেয়ায় অধ্যক্ষের লোকজন নুসরাতকে আগুন দিয়ে হত্যার চেষ্টা করেছে।

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়