পরিস্থিতি বুঝে নিউ মার্কেট খুলে দেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ২০, ২০২২ ৪:৩৫:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণ করে নিউ মার্কেট খুলে দেওয়া হবে। আজ বুধবার সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘নিউ মার্কেটের ব্যবসায়ীদের অপেক্ষা করতে বলা হয়েছে। ছাত্ররা নাকি ঢাকা অচল করার ঘোষণা দিয়েছে। তাঁদের সঙ্গে নুরুল হক নুররাও রয়েছে। এ ছাড়া বুঝে বা না বুঝে ইডেনের শিক্ষার্থীরাও রাস্তায় নামার কথা বলেছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পরিস্থিতি ঘোলা না করে দুপুর পর্যন্ত ব্যবসায়ীদের অপেক্ষা করতে বলেছি। এখন পর্যন্ত পরিস্থিতি অনুকূল মনে হচ্ছে। এ রকম থাকলে মার্কেট খুলে দেব।’

এর আগে আজ সকালে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন হওয়ার কথা ছিল। বৃষ্টির কারণে পরে তাঁরা স্বল্প পরিসরে চার দফা দাবি ঘোষণা করে কর্মসূচি থেকে সড়ে দাঁড়ান। এরপর ঢাকা কলেজের সঙ্গে সংহতি প্রকাশ করে মিছিল নিয়ে কলেজটির সামনে অবস্থান করে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা।

গত সেমাবার রাত ১২ টার দিকে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষে গতকাল মঙ্গলবার পর্যন্ত রণক্ষেত্র ছিল নিউ মার্কেট এলাকা। এতে শিক্ষার্থী, ব্যবসায়ী, সাধারণ মানুষ, গণমাধ্যমকর্মী ও পুলিশ আহত হন। এলাকা ছিল থমথমে। যদিও আজ সকাল থেকে তুলনামূলক শান্ত রয়েছে এলাকা।

নিউ মার্কেট থানা পুলিশ জানিয়েছে, গতকাল মঙ্গলবার রাতে দোকানকর্মী ও শিক্ষার্থীরা সড়ক ছেড়েছেন, এবং এরপর আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরো পড়ুন : ঢাকা কলেজের অধ্যক্ষকে অবরুদ্ধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

জনপ্রিয়