পর্তুগালকে হারিয়ে শেষ ষোলোতে কোরিয়া

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ ১১:১৮:৪৯ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
কাতার বিশ্বকাপের মঞ্চে ‘এইচ’ গ্রুপ থেকে এক ম্যাচ আগেই শেষ ষোলো নিশ্চিত করেছিল পর্তুগাল। আজ (২ ডিসেম্বর) দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ ছিল পর্তুগালের জন্য। অন্যদিকে পরের রাউন্ডে যেতে হলে অবশ্যই জিততে হতো দক্ষিণ কোরিয়াকে।

কাঙ্ক্ষিত জয় ঠিকই তুলে নিয়েছে কোরিয়ানরা। এডুকেশন সিটি স্টেডিয়ামে রোনালদোর পর্তুগালকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে সন হিউং-মিনরা। এই জয়ে ‘এইচ’ গ্রুপে রোনালদোদের সঙ্গে শেষ ষোলোতে জায়গা করে নিলো কোরিয়ানরা।

এই গ্রুপের মধ্যে উরুগুয়ে এবং দক্ষিণ কোরিয়া দুই দলই সমান ৪ পয়েন্ট করে অর্জন করেছে। কেবল তাই নয় গোল ব্যবধানেও দুই দলই ছিল সমান শূন্যে।

তবে গ্রুপ পর্বের মধ্যে কোরিয়া ৪ গোল এবং উরুগুয়ে মোটে ২ গোল দিতে পারায় শেষ ষোলোতে জায়গা করে নেয় এশিয়ার দেশটি। শেষ ষোলোয় জায়গা করে নিতে পারায় মাঠেই কান্না শুরু করে কোরিয়ান ফুটবলাররা। পুরো মাঠজুড়ে উদযাপনও করেন কোরিয়ান ফুটবলাররা।

কাতারের আল জানোব স্টেডিয়ামে ম্যাচের ৫ম মিনিটে এদিন রিকার্দো হোর্তার দারুণ এক গোলে এগিয়ে যার পর্তুগাল। গোল হজম করে আক্রমণ করতে থাকে দক্ষিণ কোরিয়াও। তবে খেলায় সমতায় ফেরাতে দলটির অপেক্ষা করতে হয় ২৭তম মিনিট পর্যন্ত। গোল পরিশোধ করে ফেলেন কিম ইউং-ওন।

এরপর পুরো ম্যাচজুড়ে দুই দল একের পর এক আক্রমণের বান বইয়ে দেন। কিন্তু গোল যেন ধরা দিয়েও দিচ্ছিল না। অবশেষে জয়সূচক কোরিয়ার সৌভাগ্যের গোল আসে ম্যাচের ৯১তম মিনিটে।

কোরিয়ার পক্ষে গোলটি করেন হোয়াং হি-চ্যান। তবে এই গোলের পুরো কৃতিত্ব দেওয়া যায় সন হিউং মিনকে। পর্তুগালের ডি বক্সে এসে অসাধারণ পাস দেওয়ার আগে প্রায় ৭০ মিটার বল একাই টেনে নিয়ে আসেন কোরিয়ার এই তারকা ফুটবলার।

আরও পড়ুন : জিতেও বিশ্বকাপ থেকে বিদায় নিল উরুগুইয়ে

জনপ্রিয়