পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচে বল বিকৃতির চেষ্টার অভিযোগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জুন ৪, ২০১৯ ১২:৩০:১৯ অপরাহ্ণ
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক
বিশ্বকাপে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচে উভয় দলের বিরুদ্ধে বল বিকৃতির চেষ্টার অভিযোগ আনা হয়েছে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হারের পর ইংল্যান্ডের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের দেখা পায় পাকিস্তান। এতে টানা ১১ ম্যাচ হারার পর জয়ের দেখা পায় সরফরাজ বাহিনী। এদিকে ইংল্যান্ড ও পাকিস্তানের ম্যাচটিতে বল বিকৃতির চেষ্টার অভিযোগ উঠেছে।

সোমবার ট্রেন্টব্রিজে পাকিস্তান ও ইংল্যান্ডের ‘সম্ভাব্য’ বল বিকৃতি নিয়ে তৎপর ছিলেন আম্পায়াররা। ম্যাচে দুই দলের খেলোয়াড়রা আউটফিল্ড থেকে একাধিক বাউন্সে বল ফেরত পাঠাচ্ছিলেন বোলারের কাছে। সাধারণত বল রিভার্স সুইং আদায় করার মতো আকৃতিতে আনার কৌশল হিসেবে এমন করা হয়ে থাকে। যে কারণে দুদলকেই ডেকে কথা বলেন দায়িত্বরত আম্পায়াররা।

চলমান পত্রিকার আরো খবর পড়ুন>>

ক্রিকেট ধারাভাষ্যকার কে এই সুন্দরী?

কেমন পুরুষ পছন্দ বাংলাদেশি মেয়েদের?

জাপার এমপিকে শোকজ, দলের ভিতর তোলপাড়

আড়ংকে জরিমানা করা সেই অফিসারের বদলি

ম্যাচের দুই ইনিংসেই রিভার্স সুইং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। দূর থেকে বল থ্রোর এমন অবস্থায় যাতে নিয়মের ব্যত্যয় না ঘটে, সেজন্য আম্পায়াররা বেশ কয়েকবার দুদলকেই এক বাউন্সে বল ফেরত পাঠানোর বিষয়টি মনে করিয়ে দেন।

ইংল্যান্ড ইনিংসের শেষদিকে জস বাটলার ১০৩ রানে আউট হওয়ার পর বলের আকৃতি পরীক্ষা করে দেখেন আম্পায়াররা। তবে সন্দেহজনক কিছু খুঁজে পাননি। ম্যাচ শেষে ইংলিশ দলনায়ক ইয়ন মরগানকে বলতে হল এনিয়ে। জানিয়েছেন, দুই ইনিংসেই এমনটি ঘটেছে।

আরও পড়ুন :

বাংলাদেশের সাথে সিরিজ খেলতে ভারতের আমন্ত্রণ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়