শিরোনাম

পাঙ্গাসীতে পড়ে আছে পশু হাসপাতালের সাব-সেন্টার, সেবাবঞ্চিত এলাকাবাসী

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২ ৫:৩৮:০২ অপরাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জের রায়গঞ্জের গ্রামপাঙ্গাসী বাজারে অবস্থিত পশু হাসপাতালের সাব-সেন্টারটি প্রায় ২৫ বছর ধরে অচল অবস্থায় পড়ে আছে। এখানে নেই কোনো ডাক্তার, কর্মকর্তা-কর্মচারী ও প্রয়োজনীয় আসবাবপত্র। পড়ে আছে শুধু জরাজীর্ণ ভবনটি। পাঙ্গাসী ইউনিয়নসহ আশপাশের মানুষের সুবিধার্থে এখানে শুরু থেকে চলত পশু চিকিৎসা বিষয়ক পরার্মশ ও কৃত্রিম প্রজননসহ প্রাথমিক চিকিৎসা সুবিধা।

ইউনিয়নের দেলমুড়া গ্রামের কৃষক আব্দুর রহিম জানান, একজন পশু চিকিৎসক সার্ভক্ষণিক সেবা দিত এখানে। প্রায় ২৫ বছর ধরে শুধু জরাজীর্ন ভবনটি ছাড়া এর কোন কিছুই নেই এখানে। হাসপাতালের একটি ঘর দেখে মনে হয় এটি একটি গোয়াল ঘর।

উপজেলার গ্রামপাঙ্গাসী বাজারের ব্যবসায়ী ইয়াছিন জানান, এখানে প্রায় দুই যুগ ধরে হাসপাতালের কার্যক্রম একদম বন্ধ রয়েছে। ফলে পশু চিকিৎসা থেকে বঞ্চিত রয়েছে শত শত মানুষ।

এলাকার সাধারণ মানুষ বলছেন, আমাদের এই বাজারে সরকারি দু’টি প্রতিষ্ঠান থাকা সত্ত্বেও আমরা সেবা থেকে বঞ্চিত হচ্ছি। এক সময় পশু হাসপাতালের সাব-সেন্টারটিত চালু থাকা অবস্থায় সার্বক্ষণিক সেবা পাওয়া যেত। কিন্তু দীর্ঘ প্রায় দুই যুগ ধরে রয়েছে সকল কার্যক্রম বন্ধ। অপরদিকে বাজারে অবস্থিত ভিএস কোয়াটার্টিরও একই অবস্থা।

এ অবস্থায় জনগুরুত্বপূর্ণ সরকারি প্রতিষ্ঠান দুটি পুনরায় চালু করার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের প্রতি নিকট জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আরও পড়ুন :রায়গঞ্জ উপজেলা চত্বরে রাস্তায় মরা গাছ আতংকে পথচারীরা

সর্বশেষ

জনপ্রিয়