পিরোজপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, অক্টোবর ২৯, ২০২২ ৭:১২:১৮ অপরাহ্ণ

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি:
“কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র, শান্তি শৃঙ্গলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে ধারন করে পিরোজপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকালে জেলা পুলিশ এর আয়োজনে পুলিশ লাইন্স ড্রিল সেডে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে পৌর শহরে বিশাল এক র‍্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হন।

পরে পুলিশ সুপার মোহাম্মদ সাঈদু্র রহমান পিপিএম-সেবা এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চুয়াল প্লাটফর্ম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী স,ম রেজাউল করিম এমপি।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন,জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান,পিরোজপুর সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ সৈয়দ আলী আজম, পিরোজপুর পৌর মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান মালেক, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক গৌতম নারায়ণ রায় চৌধুরী, প্রবীণ সাংবাদিক মোঃ মনিরুজ্জামান নাসিম আলী ।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান পিপিএম-সেবা,সদর থানা অফিসার ইনচার্জ এ জেড এম মাসুদুজ্জামান মিলু, পিরোজপুর প্রেস ক্লাবের সভাপতি বিভিন্ন জনপ্রতিনিধিগণ, কমিউনিটি পুলিশিং এর বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ, জেলা পুলিশের সদস্যবৃন্দসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভার শেষে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও বেগবানকরার লক্ষ্যে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের পুরস্কৃত করা হয়। কমিউিনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ চৌধুরী আবদুল্লাহ আল- মামুন, বিপিএম (বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি)কর্তৃক প্রেরিত শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে নেছারাবাদ থানার এসআই (নিঃ) শাহাজান কবির এবং শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং সদস্য মো: ফারুক হোসেন কে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

আরও পড়ুন :মঠবাড়িয়ায় নিরাপদ সড়ক দিবস পালিত

জনপ্রিয়