পীরগঞ্জে কঙ্কাল চুরির ঘটনায় থানায় মামলা

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জুলাই ৩১, ২০২২ ৬:০১:০৫ অপরাহ্ণ

ফাইদুল ইসলাম; পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরের ঐতিহাসিক পীরডাঙ্গী গোরস্তানের ২১টি পুরাতন কবর থেকে কঙ্কাল চুরি ঘটনায় থানায় মামলা হয়েছে। শনিবার রাতে শেখ সমসের আলী নামে এক ব্যক্তি বাদি হয়ে অজ্ঞাাতনামা কিছু দুস্কৃতিকারীর বিরুদ্ধে পীরগঞ্জ থানায় এই মামলা দায়ের করেন।

পীরগঞ্জ থানার ওসি(তদন্ত) বিদ্যুৎ কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, একটি চক্র পীরডাঙ্গী গোরস্তান থেকে রাতের আধারে পুরাতন কবর খুড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে এমন অভিযোগে থানায় মামলা হয়েছে। এ বিষয়ে অনুসন্ধান চলছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

শেখ সমসের আলী জানান, প্রায় এক বছর আগে তার মা মারা যায়। তাকে পীরডাঙ্গী গোরস্তানে দাফন করা হয়। তার মায়ের কবর সহ অন্যান্যদের কবর রাতের আধারে দুস্কৃতিকারীরা খুড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। এতে আমরা মর্মাহত।
উল্লেখ্য গত শুক্রবার রাতে পীরডাঙ্গী গোরস্তানের প্রায় ২১ টি পুরাতন কবর খুড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটে। শনিবার সকালে বিষয়টি জানা জানি হলে মানুষের ঢল নামে সেখানে। ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান ও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন সহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা।

আরও পড়ুন :পীরগঞ্জে এক রাতে কবরস্থান থেকে ১৮ কঙ্কাল চুরি

 

জনপ্রিয়