পীরগঞ্জে জমি লিখে নিয়ে বাবাকে শিকলবন্দি করে রেখেছে ছেলে!

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০২২ ৫:২১:২৮ অপরাহ্ণ

ফাইদুল ইসলাম, পীরগঞ্জ (ঠাকুরগাও) প্রতিনিধি :
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বাবাকে পাগল বানিয়ে এক বছর ধরে বাড়িতে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠেছে এক ছেলের বিরুদ্ধে। বাবাকে বন্দিদশা থেকে মুক্ত করতে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন বড় ছেলে।

এ নিয়ে গত বুধবার দুপুরে উপজেলা পরিষদের মাসিক সভায় ব্যাপক আলোচনা হলেও বন্দিদশা থেকে মুক্তি পাননি অসহায় বাবা। তবে প্রশাসন বলছে, শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, মফিজ উদ্দিনের (ছুটু) বয়স ৮০ বছর। বাড়ি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার আকাশীল গ্রামে। দুই ছেলে ও তিন মেয়ের জনক তিনি। চোখে-মুখে বয়সের ছাপ, ঠিকমতো চলাফেরা করতে পারেন না। প্রায়ই অসুস্থ থাকেন তিনি।

বাবার অসুস্থতার সুযোগ কাজে লাগিয়ে চিকিৎসা করার কথা বলে ছোট ছেলে আব্দুল হাকিম ২০২০ সালে প্রায় পাঁচ বিঘা জমি নিজের নামে লিখে নেন।

এর পর থেকে বাবাকে পাগল বানিয়ে নিজ বাড়ির বারান্দায় শিকলবন্দি করে রেখেছেন ছেলে হাকিম। তার আরেক ছেলে ইউসুফ আলী এর প্রতিকারের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন।

গত ৭ এপ্রিল পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

ইউসুফ আলী বলেন, ‘আমার বাবাকে পাগল সাজিয়ে বারান্দায় শিকল দিয়ে বেঁধে রাখা হয়। আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করতে দেয় না। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’ তবে এ বিষয়ে অভিযুক্ত আব্দুল হাকিম কথা বলতে রাজি হননি।

এদিকে বিষয়টি নিয়ে উপজেলা পরিষদের মাসিক সভায় বিস্তারিত আলোচনা হয়েছে। স্থানীয় চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, সভায় এ নিয়ে অনেক আলোচনা হয়েছে। প্রশাসন ওই বৃদ্ধকে বন্দিদশা থেকে উদ্ধার করবে মর্মে সভায় কথা দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, অভিযোগ পাওয়া গেছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন : পীরগঞ্জে সেনা সদস্যের বাড়িতে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন

জনপ্রিয়