পীরগঞ্জে নৌকা প্রতীকের দাবীতে মহিলা আওয়ামী লীগের মানববন্ধন ও মিছিল

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, ডিসেম্বর ২৮, ২০২২ ৫:২২:৫৭ অপরাহ্ণ

ফাইদুল ইসলাম, পীরগঞ্জ (ঠাকুরগাও) প্রতিনিধি:
ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রাণীশংকৈল) আসনের উপ-নির্বাচনে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হককে নৌকা প্রতীক মনোনয়ন দেওয়ার দাবীতে মিছিল ও মানববন্ধন করেছে পীরগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ।

বুধবার দুপুরে দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে উপজেলা মহিলা আওয়ামী লীগ। এ সময় পৌর শহরের বিভিন্ন সড়ক ঘুরে পূর্ব চৌরাস্তায় বঙ্গবন্ধু ম্যুরাল চত্ত¡রে গিয়ে প্রায় এক ঘন্টা মানববন্ধন করেন নেতা-কর্মীরা। মানবন্ধন চলাকালে বক্তব্য দেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি দেলোয়ারা বুলবুল, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ভারতি রানী রায়, উপজেলা যুব মহিলা আওয়ামীলীগ সভাপতি সাবিনা ইয়াসমিন, সাধারণ সম্পাদক আখি আকতার সহ অন্যরা। এ সময় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহাবুব জামান জেম, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক সবুর আলম, আওয়ামী লীগ নেতা মাসুম আল নবাব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবু তাহের মোঃ বদরুল হাসান সুমন, যুগ্ম সম্পাদক সোহরাব আলী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক দেলওয়ার হোসেন দুলাল সরকার, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল বাবু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ডাবলু, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভির মিঠু, সাধারণ সম্পাদক নবাব হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। শেষে মিছিল সহকারে দলীয় কার্যলয়ে গিয়ে কর্মসূচী শেষ করা হয়।

বক্তারা জানান, এ নির্বাচনী আসনে ইমদাদুল হকের একটি শক্তিশালী আওয়ামী রাজনীতির ভিত রয়েছে। তিনি ২০০৮ সালে এবং ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন পেলেও মহাজোটের কারণে আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করে রাজনৈতিক ঐক্য অটুট রাখতে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি আওয়ামী লীগের দীর্ঘদিনের ত্যাগী এবং পরীক্ষিত সৈনিক। আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলেও এ আসনে আওয়ামী লীগের এমপি না থাকায় দল পরিচালনায় সমস্যা হচ্ছে এবং উন্নয়ন কর্মকান্ডে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। দল এবং এলাকার উন্নয়নের স্বার্থে ইমদাদুল হককে উপ-নির্বাচনে নৌকা প্রতীক মনোনয়ন দেওয়া ছাড়া বিকল্প নেই।

এদিকে মঙ্গলবার রাতে উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা একই দাবীতে শহরে মিছিল করেন।
এর আগে মঙ্গলবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন ও পরে সংবাদ সম্মেলন করেন উপজেলা যুবলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতারা।

আরও পড়ুন :ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীক মনোনয়নের দাবীতে মানববন্ধন

জনপ্রিয়