পীরগঞ্জে সরকারি গোরস্তানে আশ্রায়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজে এলাকাবাসীর বাধা

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, অক্টোবর ২২, ২০২২ ১১:১৩:৫৭ পূর্বাহ্ণ

ফাইদুল ইসলাম, পীরগঞ্জ (ঠাকুরগাও) প্রতিনিধি
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে সরকারি গোরস্তানের জমিতে প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন এলাকাবাসী। সেখানে তাদের পূর্ব পুরুষের কবর আছে এমন দাবি করে গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর তারা ঘটনাস্থলে এসে নির্মাণ কাজ বন্ধ করে দেন।

নির্মাণ কাজ তদারকির দায়িত্বে থাকা আকরাম জানান, উপজেলার ভেলাতৈড় আবাসন প্রকল্পের পাশে^ নতুন করে ১০টি ঘর নির্মাণ করার জন্য ভিত্তি খুড়া হয়। কাজ চলমান অবস্থায় শুক্রবার জুম্মার নামাজের পর ৪০/৫০ জন লোক এসে সেখানে কবর আছে দাবী করে কাজ বন্ধ করে দেয়। আমরা বিষয়টি তাৎক্ষনিক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানিয়েছি। তিনিও কাজ বন্ধ রাখতে বলেছেন।

এলাকার লোকজন জানান, ভেলাতৈড় গুচ্ছ গ্রাম এলাকায় বিশাল সরকারি গোরস্তানে দীর্ঘকাল ধরে আশপাশে কয়েকটি গ্রামের মানুষের মরদেহ দাফন করে আসছেন তারা। কয়েক মাস আগে প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের আওতায় সেখানে ফাঁকা জায়গায় কিছু ঘর করা হয়েছে। এখন আবারো ঘর কারার জন্য মাটি খুড়া হয়েছে। যেখানে খুড়া হয়েছে সেখানে তাদের পূর্ব পুরুষের কবর রয়েছে। এ জন্য বাধা দিয়েছেন তারা।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, অভিযোগের কারণে আমরা কাজ বন্ধ রেখেছি। উপজেলা নির্বাহী অফিসার মহোদয় বিষয়টি দেখছেন।

উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, জায়গা নির্ধারণের সময় কেউ বলেনি। এখন সেখানে কবর আছে দাবী করে কিছু লোক কাজ করতে বাধা দেয়। বর্তমানে কাজ বন্ধ আছে। সরে জমিন তদন্ত করে এলাকাবাসীর সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন :পীরগঞ্জে কালি পুজা করা নিয়ে উত্তেজনা

জনপ্রিয়