পৃথিবীর উন্নয়ন হয়েছে শ্রমিকের ঘামে : কৃষিমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মে ১, ২০১৯ ৯:২৪:৫১ অপরাহ্ণ
Dr. Abdur Razzak
কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। ছবি : সংগৃহীত।

টাঙ্গাইল প্রতিনিধি:
শ্রমিকের রক্ত এবং ঘাম থেকে পৃথিবীর যত উন্নয়ন তা হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। কৃষিমন্ত্রী বলেছেন, শ্রমিকদের অমানুষিক পরিশ্রম করিয়ে তাদেরকে কম মজুরী দিয়ে, কম সুযোগ-সুবিধা দিয়ে যত লাভ করা যায়। সেখানে কোন মানবিক দিক এবং শ্রমিকের ন্যায্য দাবি-দাওয়া কোনদিন শোনা হতো না। শতাব্দি-শতাব্দিতে শ্রমিকরা বিভিন্ন জায়গায় বিদ্রোহ করেছে, দাবি-দাওয়া আদায় করেছে। দেশ আজ উন্নয়নের পথে।

আজ বুধবার মহান মে দিবস উপলক্ষে টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশন ধনবাড়ী উপজেলা শাখার উদ্যোগে ধনবাড়ী বাসস্ট্যান্ড চত্বরে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় শ্রমিকের স্বার্থ দেখেছেন। বাংলাদেশের সর্বোচ্চ আয় হয়, সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা আসে গার্মেন্টস সেক্টর থেকে। এই গার্মেন্টস সেক্টরে শ্রমিকরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করে। জরুরি কাজের সময় শ্রমিকরা কারখানায় খায় এবং কারখানায়ই ঘুমায়। আবার কাজ করে। এগুলোর বিরুদ্ধে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনেক কর্মসূচি নিয়েছেন। নূন্যতম বেতন নির্ধারণ করে দিয়েছেন।

তিনি বলেন, আমি অনুরোধ করবো- আপনারা যারা শ্রমিক তারা দায়িত্বশীল হবেন। গাড়ির মালিকরা গাড়ি চালাতে দক্ষ চালকের হতে গাড়ি দিবেন। অদক্ষ চালকের পরিণতি এবং পরিনাম খুবই খারাপ।

তিনি বলেন, সরকার সারের দাম কমিয়েছে। দেশে সারের কোন অভাব নাই। চাষাবাদের জন্য কৃষি যন্ত্রপাতিতে ভতুর্কি আরো বাড়ানো হবে। যাতে কৃষকরা কৃষি যন্ত্রপাতি কিনতে পারে। শেখ হাসিনার সরকার খুবই উদার।

তিনি আরও বলেন, গত নির্বাচনে আপনারা আমার সাথে ছিলেন। জননেত্রী শেখ হাসিনার পক্ষে ছিলেন। নৌকার পক্ষে ছিলেন। এখন আমার দায়িত্ব আমার কাজ আমরা যারা নির্বাচিত হয়েছি মেয়র, উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যানদের দায়িত্ব হলো মানুষের সেবা করা। আপনারা দোয়া করবেন সততা ও নিষ্ঠার সাথে যেন আমরা আপনাদের সেবা করতে পারি।

টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশন ধনবাড়ী উপজেলা শাখার সভাপতি মিনহাজ উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হিরা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন প্রমুখ।

আরও পড়ুন: সরকার জনগণের পকেট কেটে নিত্যপণ্যের দাম বাড়িয়েছে : মির্জা ফখরুল

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়