পোল্যান্ডের বিরুদ্ধে ভালো খেলেও হেরে গেল সৌদি

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, নভেম্বর ২৬, ২০২২ ১০:০৪:২২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
বদলে যাওয়া এক সৌদি আরব ফুটবল দলকে দেখা যাচ্ছে কাতার বিশ্বকাপের মঞ্চে। আর্জেন্টিনাকে হারানো, পোল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য সম্ভব সব চেষ্টা করা, হাই প্রেসিং ফুটবলের মহড়া। সেই বদলে যাওয়া আরবীয়ানরা আর্জেন্টিনাকে কান্নায় ভাসাতে পারলেও পোল্যান্ডের বিপক্ষে আত্মসমর্পণ করতে বাধ্য হলো।

নিজেদের দ্বিতীয় ম্যাচে কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে পুরো ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ভালো খেলেও শেষ পর্যন্ত ২-০ গোল ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সৌদি আরবকে। পোলিশদের পক্ষে গোল দুটি করেছেন যথাক্রমে পিওতর জিয়েলনস্কি, রবার্ট লেভানদোভস্কি।

ফিফা র‍্যাঙ্কিংয়ে সৌদি আরবের চেয়েও পাক্কা ২৫ ধাপ এগিয়ে আছে লেভানদোভস্কির পোল্যান্ড। এছাড়াও ফুটবলের শক্তি বিচারেও এগিয়ে আছে পোলিশরাই। ফলে সৌদি আরবের বিপক্ষে সহজেই জেতার কথা ছিল দলটির। তবে আর্জেন্টাইনদের প্রথম ম্যাচে ২-১ গোল ব্যবধানে হারানো সৌদিয়ানরা এদিনও ছিল দারুণ আত্মবিশ্বাসী।

ফলে দুই অর্ধেই পরিসংখ্যানের বিবেচনায় এগিয়ে থাকা দলের নাম ছিল সৌদি আরবই। কিন্তু গোলের খেলা ফুটবলে নিজেরা সব পরিসংখ্যানে এগিয়ে থাকলেও জালের দেখাটাই মেলাতে ব্যর্থ হয়েছেন সৌদিয়ানরা। উল্টোদিকে বাকি সবকিছুতে পিছিয়ে থেকেও ঠিকই দুই গোল দিয়ে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে নিয়েছে পোলিশরা।

এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে উঠে গেছে পোল্যান্ড। অন্যদিকে হারলেও ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের দুইয়ে আছে সৌদি আরব।

আরও পড়ুন : অজিদের কাছে তিউনিসিয়ার হার

জনপ্রিয়