প্রথমবারের মতো ৫ উইকেট পেলেন আমির

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জুন ১২, ২০১৯ ৯:০২:০৩ অপরাহ্ণ
Amir
পাকিস্তানী পেসার আমির। ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক:
পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির প্রথমবারের মতো কোনো ওয়ানডে ম্যাচে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন। আজকেই প্রথম ৫০ ওভারের ক্রিকেটে এই মাইফফলক স্পর্শ করেছেন তিনি। তবে টেস্টে ৪ বার ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব রয়েছে তার নামের পাশে।

স্পট ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর আগের মতো তার বোলিংয়ে ধার ছিল না। তবে, একেবারে খারাপও করছিলেন না। কিন্তু ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারাতে বড় ভূমিকা রাখার পর যেন আর সেই আমিরকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তানের প্রথম স্কোয়াডেও তার নাম ছিল না। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে জুনায়েদ খান ব্যর্থ হওয়ার পর ডাক পড়ে আমিরের। এরপর তো বিশ্বকাপে পাকিস্তান দলের এখন পর্যন্ত সেরা পেসার তিনিই।

চলমান বার্তার অন্যান্য খবর>>

দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীরে কঠোর হুশিয়ারি

যে কোন সময় গ্রেফতার ওসি মোয়াজ্জেম : স্বরাষ্ট্রমন্ত্রী

নুসরাতের মতো জান্নাতি হত্যার বিচারও দ্রুততার সাথে করা হোক

জান্নাতিকে পুড়িয়ে হত্যার দুই মাস পরও দেয়া হয়নি তদন্ত প্রতিবেদন, আতঙ্কে পরিবার

বুধবার টনটনে ওয়ার্নারের সেঞ্চুরি ও অ্যারণ ফিঞ্চের অর্ধশতকের ওপর ভর অস্ট্রেলিয়া যখন বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছিলো তখন তাদের পথের কাটা হয়ে দাঁড়িয়েছেন আমির। ১৪৬ রানের ওপেনিং জুটির পরও অস্ট্রেলিয়া যে সাড়ে তিনশ’ রানের কাছাকাছি যেতে পারলো না সেটাও তো এই আমিরের কারণে।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা মোটেও ভালো না হলেও শেষ দিকে এসে দারুণ খেলছিল তারা। বিশেষ করে অষ্টম উইকেট জুটির দৃঢ়তা জয়ের সম্ভাবনাও তৈরি করেছিল। কিন্তু শেষ পর্যন্ত পারেনি। ইমাম-উল হক ৫৩, মোহাম্মদ হাফিজ ৪৬, ওয়াহাব রিয়াজ ৪৫ ও সরফরাজ আহমে ৪০ রান করেছেন ঠিক, তা দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। ২৬৬ রানে অলআউট হয় পাকিস্তান।

আরও পড়ুন :বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে উঠলো বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়