প্রধানমন্ত্রীর ঈদ উপহার: আটোয়ারীর ৫০ পরিবার পেলেন জমি সহ ঘর

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২ ৫:৫৯:১৯ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও ৩য় পর্যায়ে ৫০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চু্যয়ালী যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ৩২ হাজার ৯শত ৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে জমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। তারই অংশ হিসেবে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত হয়ে উপজেলার ৫০ টি উপকারভোগী পরিবারের নিকট আনুষ্ঠানিকভাবে জমি সহ ঘর হস্তান্তর করেন।

পরে আটোয়ারী উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে স্থানীয়ভাবে এই কার্যক্রমের দলিলপত্র হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব্ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম। উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) জয়শ্রী রাণী, উপজেলা কৃষি অফিসার মোছাঃ নুরজাহান খাতুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মোঃ হুমায়ুন কবীর, উপজেলা প্রকৌশলী জাকিউল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শরীফ মোঃ রুবেল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

এসময় উপজেলা পরিষদ ও প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ,গণমাধ্যমকমীর্ সহ ৫০জন উপকারভোগী উপস্থিত ছিলেন। সুত্র জানায়, প্রতিটি ঘর নির্মাণে ২লক্ষ ৫৯ হাজার ৫শত টাকা করে ব্যয় হয়েছে। ঘরের জন্য দুই শতক জমি সহ মিটার সহ বৈদ্যুতিক লাইন,টিউবওয়েল, টয়লেট সহ সমস্ত সুযোগ সুবিধা দিয়ে রয়েছে।

আরও পড়ুন : আটোয়ারীতে অগ্নিকান্ডে গবাদি পশু সহ ৩টি পরিবারের সর্বস্ব ভস্মিভুত

জনপ্রিয়