প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মার্চ ২, ২০২২ ৫:৩৮:৪৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাজধানীর খিলক্ষেত বাজার থেকে আসামি আজিজুল হক রানা ওরফে শাহনেওয়াজ ওরফে রুমানকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে দুটি জিহাদি বই, দুটি মোবাইল ফোন, একটি পেনড্রাইভ ও একটি কম্পিউটার হার্ডডিস্ক উদ্ধার করেছে পুলিশ।

২০০০ সালের ২০ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফুর রহমান সরকারি কলেজ সংলগ্ন একটি চায়ের দোকানের পাশ থেকে পুলিশ ৭৬ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করে। ওই স্থানে ২২ জুলাই শেখ হাসিনার একটি সমাবেশে উপস্থিত থাকার কথা ছিল।

এ ছাড়া ওই বছরের ২৩ জুলাই কোটালীপাড়া হেলিপ্যাডের কাছে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ স্কোয়াড আরও একটি ৪০ কেজি ওজনের বোমা উদ্ধার করে। এ ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে।

২০২১ সালের ২৩ মার্চ, ঢাকার একটি ট্রাইব্যুনাল ২০০০ সালে গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ হাসিনাকে হত্যা চেষ্টার অভিযোগে করা রাষ্ট্রদ্রোহ মামলায় ১৪ জনকে মৃত্যুদণ্ড দেয়। জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানিয়েছে, আজিজুলকে বোমা রাখার দায়িত্ব দেওয়া হয়েছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, আজিজুল ২১ বছর ধরে পলাতক থেকে গোপনে তার কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। নিজের পরিচয় গোপন করতে দোকানদার, বই বিক্রেতা, চালক ও ছাপাখানার কর্মী হিসেবে কাজ করতেন তিনি।

আরো পড়ুন : বীমা নিয়ে হয়রানি বন্ধ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

জনপ্রিয়