ফের লন্ডনে ডক্টরেট ডিগ্রি পেলেন শাহরুখ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, এপ্রিল ৫, ২০১৯ ১২:২৫:৫৯ অপরাহ্ণ
শাহরুখ খান

বিনোদন ডেস্ক: ফের লন্ডন ইউনির্ভাসিটি অফ ল-এর পক্ষ থেকে ফিলনথ্রফিতে অর্থাৎ মানবপ্রীতিতে ডক্টরেট দেওয়া হল বলিউডের ’কিং খান’ খ্যাত শাহরুখ খানকে। তবে এই প্রথম নয়, এর আগে লন্ডনের এডিনবার্গ ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও সাম্মাননা পেয়েছেন শাহরুখ।

গতকাল বৃহস্পতিবার লন্ডন ইউনির্ভাসিটি অফ ল-এর গ্র্যাজুয়েশন সেরিমনিতে ৩৫০ ছাত্র-ছাত্রীর উপস্থিতিতে শাহরুখের হাতে এই সাম্মাননা তুলে দেওয়া হয়। এজন্য লন্ডন ইউনির্ভাসিটি অফ লকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন শাহরুখ।

এ প্রসঙ্গে কিং খান বলেন, ‘ আমি বিশ্বাস করি দান সব সময় নীরবে ও সম্মানের সঙ্গে করা উচিত। দান পরে কেউ যদি তার প্রচার করে তাহলে তার মহৎ উদ্দেশ্যটাই ব্যর্থ হয়। জনতার দরবারে আমার যে পরিচিত আছে সেই পরিচিতিকে কাজে লাগিয়ে আমি এই কাজগুলি আরও বেশি ভালোভাবে করতে পারি। সেবামূলক কাজ আমার হৃদয়ের ভীষণ কাছের।’

শাহরুখের কথায়, ‘নারী ক্ষমতায়ন, দুঃস্থদের পুনর্বাসন ও মানুষের অধিকার রক্ষার্থে আমি কাজ করি। আমি বিশ্বাস করি, এই পৃথিবী আমাকে অনেক কিছুই দিয়েছে তাই তার কিছুটা অন্তত আমার ফিরিয়ে দেওয়া উচিত। আমাকে যে এই সম্মানের নির্বাচন করা হয়েছে, তার জন্য আমি কৃতজ্ঞ।’

প্রসঙ্গত, শাহরুখের নিজস্ব স্বেচ্ছাসেবী সংগঠন মীর ফাউন্ডেশনের তরফে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করা হয়। বিশেষকরে গতবছরই দেশের অ্যাসিড আক্রান্ত মহিলাদের সাহায্যার্থে সমস্তরকম ভাবে পাশে থাকার আশ্বাস দিয়েছেন শাহরুখ।

তার অবর্তমানে এই কাজের দায়িত্ব তার মেয়ে সামলাবে বলেও ঘোষণা করেছিলেন কিং খান। সম্প্রতি, অ্যাসিড আক্রান্ত মহিলাদের অস্ত্রপচারের দায়িত্ব নেওয়ার কথাও জানিয়েছেন শাহরুখ। পাশাপাশি আরও বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে জড়িত বলিউড বাদশা।সূত্র: জি নিউজ।

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়