বছরের সর্বোচ্চ আয় মেসির

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ডিসেম্বর ৩১, ২০২২ ১২:০৫:২৯ অপরাহ্ণ

চলমান বার্তা অনলাইন ডেস্ক:
২০২২ সালটা স্বপ্নের মতো কাটিয়েছেন লিওনেল মেসি। এ বছরই লে আলবিসেলেস্তেদের ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়ে বিশ্বকাপের সোনালি ট্রফি উঁচিয়ে ধরেছেন আর্জেন্টাইন এই সুপারস্টার। এবার বছরের সর্বোচ্চ আয়ের দিক দিয়েও শীর্ষে উঠে এসেছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) এই তারকা। যেখানে তিনি পিছনে ফেলে দিয়েছেন আমেরিকার বাস্কেটবল তারকা লেব্রন জেমস ও পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

আমেরিকান ব্যবসাভিত্তিক ম্যাগাজিন ফোর্বসের প্রকাশিত ২০২২ সালের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়ের তালিকায় উঠে এসেছে এই তথ্য। যেখানে তিন বছর পর আবারও তালিকার শীর্ষস্থান দখল করলেন পিএসজির বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি।

রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার এ বছর আয় করেছেন ১৩ কোটি ডলার। দুইয়ে লস অ্যাঞ্জেলেস লেকার্সে খেলা বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমসের আয় ১২ কোটি ১২ লাখ ডলার। আর তিনে থাকা সিআর৭ আয় করেছেন ১১ কোটি ৫০ লাখ ডলার।

ফোর্বসের প্রকাশিত খেলোয়াড়দের সর্বোচ্চ আয়ের তালিকায় মেসি-রোনালদো ছাড়াও সেরা দশে রয়েছেন পিএসজি ও ব্রাজিলের সুপারস্টার নেইমার জুনিয়র। চারে থাকা ব্রাজিলিয়ান এই তারকার আয় ৯.৫ কোটি ডলার। ৯ কোটি ২৮ লাখ ডলার আয় করে তালিকার পাঁচে রয়েছেন আরেক বাস্কেটবল খেলোয়াড় স্টেফ কারি।

সেরা দশে থাকা বাকিরা হলেন যথাক্রমে কেভিন ডুরান্ট (বাস্কেটবল), রজার ফেদেরার (টেনিস), কানেলো আলভারেস (বক্সিং), টম ব্রেডি (আমেরিকান ফুটবল), ইয়ানিস আন্টেটুকুম্পো (বাস্কেটবল)।

উল্লেখ্য, গত বছর প্রকাশিত এই তালিকার শীর্ষে থাকা বক্সার কনর ম্যাকগ্রেগর এবারে সেরা দশে জায়গা পাননি। এছাড়া ফ্রান্সের পিএসজির তারকা কিলিয়ান এমবাপ্পে, ম্যানসিটির আরলিং হালান্ড কিংবা রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমাও নেই তালিকায়।

আরও পড়ুন : সৌদির ক্লাবে যোগ দিলেন রোনালদো

জনপ্রিয়