শিরোনাম

বছিলায় ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযান, দুইজন নিহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, এপ্রিল ২৯, ২০১৯ ২:৩৯:৪৭ অপরাহ্ণ
Rab
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক:
রাজধানী ঢাকার মোহাম্মদপুর সংলগ্ন বছিলা এলাকায় ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে দুইজন নিহত হয়েছে বলেন জানিয়েছে র‌্যাব।

র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, ”তিনটি পায়ের নমুনা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, দুইজন নিহত হয়েছে। তবে ফরেনসিক পরীক্ষায় বোঝা যাবে কয়জন মারা গেছেন।”

বাড়িটির ভেতর আর কেউ জীবিত নেই বলে র‍্যাব নিশ্চিত হয়েছে। তবে নিহতদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক ও তত্ত্বাবধানকারী, কাছের একটি মসজিদের ইমাম সহ কয়েকজনকে আটক করেছে র‍্যাব।

বাড়ির মালিক জানিয়েছেন, এ মাসের ১ তারিখ থেকে টিনশেড এই বাড়িটি ভাড়া নেয়া হয়। তবে ভাড়া দেয়ার তাদের কাঁছ থেকে জাতীয় পরিচয়পত্রের কোনো কপি নেয়া হয়নি।

রবিবার রাত সাড়ে ৩টা থেকে জঙ্গি সন্দেহে একটি বাড়ি ঘিরে রাখে র‍্যাব। সেখানে গোলাগুলি ও বিস্ফোরণ হয়েছে বলে বাহিনীটি জানিয়েছে।

র‍্যাব-২ পরিচালক আশিক বিল্লাহ জানিয়েছেন, “আমরা তথ্য পেয়েছিলাম যে, এই বাড়িতে জঙ্গি আস্তানা থাকতে পারে। সেই তথ্যের ওপর ভিত্তি করে আমাদের পেট্রোল টিম সেখানে গেলে তাদের লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি করা হয়।”

র‍্যাব কর্মকর্তা আশিক বিল্লাহ বলেছেন, বাড়ির ভেতরে একবার বিস্ফোরণ হয়েছে। আমরা বাড়িটি ঘিরে রেখেছি এবং ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করার আহবান জানিয়েছি।

বছিলার মেট্রো হাউজিং এলাকায় এই বাড়িটি একটি টিনশেড ভবন, যেখানে চারটি কক্ষ রয়েছে। তবে ভেতরে কতজন ‘জঙ্গি’ রয়েছে, তা এখনো নিশ্চিত নয় র‍্যাব।

এর মধ্যেই সেখানে র‍্যাবের স্পেশাল ফোর্স, বোম্ব ডিসপোজাল ইউনিট এবং ডগ স্কোয়াড ডেকে পাঠানো হয়েছে বলে জানা গেছে। বাড়িটির আশেপাশের এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ভয়াবহ রূপ নিতে পারে ঘূর্ণিঝড় ‘ফণী’

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়