বলিউডে জয়া আহসান

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২ ৯:৩৭:২৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সামজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত ছবি পোস্ট করে সরব উপস্থিতির জানান দেন তিনি। কয়েক দিন আগেই তার অভিনীত চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই) উৎসবে প্রতিযোগিতা বিভাগে পুরস্কারের জন্য মনোনীত হয়।

বিষয়টি জয়া আহসান বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টের মাধ্যমে নিশ্চিত করেন। এবার এই অভিনেত্রীকে বলিউডের সিনেমায় দেখা যাবে।

‘করক সিং’ নামের এই সিনেমা নির্মাণ করবেন অনিরুদ্ধ রায় চৌধুরী। এতে জয়ার সঙ্গে দেখা যাবে বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠিকে।

সিনেমাটিতে জয়া-পঙ্কজ ত্রিপাঠি ছাড়াও অভিনয় করবেন ‘দিল বেচারা’খ্যাত অভিনেত্রী সানজানা সাংভি। এ ছাড়া পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন অভিনয়শিল্পীকে দেখা যাবে এই সিনেমায়।

‘করক সিং’ মূলত আর্থিক কেলেঙ্কারির একটি ঘটনা নিয়ে নির্মিত হবে। কলকাতা ও মুম্বাইতে এর দৃশ্যধারণ করা হবে। এই সিনেমাতে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অভিনয় করার কথা ছিল বলে জানা গেছে।

প্রসঙ্গত, জয়ার রূপ অনেক আগেই ভক্তদের হৃদয়ে দাগ কেটেছে। অনেকের ধারণা- দিন বাড়ার সঙ্গে সঙ্গে জয়ার রূপও বেড়ে চলেছে। কেউ কেউ মনে করেন জয়ার বয়স একটি ঘরেই আটকে আছে, এ জন্যই তিনি চিরসবুজ। নতুন এই ছবিগুলোতে চিরতরুণী আবেদনময়ী এক জয়াকে আবিষ্কার করেছেন তার অনুরাগীরা। সেটি মাথায় রেখেই তার পোস্টে কমেন্ট করছেন নেটিজেনরা।

দুই বাংলার দর্শকরা এখন তাকে চেনেন ‘ডুব সাঁতার’র রেণুকা, ‘গেরিলা’র বিলকিস বানু কিংবা ‘দেবী’র রানু হিসেবে। আবার কেউ কেউ তাকে ‘রাজকাহিনী’র রুবিনা, ‘কণ্ঠ’র রমিলা বা ‘ক্রিসক্রস’র মিসেস সেন বলেও চিহ্নিত করেন। কারণ, চরিত্রগুলো নিজের মধ্যে ধারণ করেছেন এবং অভিজ্ঞতা-ব্যক্তিত্ব দিয়ে প্রাণবন্ত করে তুলেছেন জয়া আহসান।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন : ব্রাজিলের জয়ে উচ্ছ্বসিত মিম

জনপ্রিয়