বল ছুঁড়ে শাস্তি পেলেন তাইজুল

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মে ২৬, ২০২২ ১২:১৭:৩২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
ঢাকার টেস্টের মাঝপথে শাস্তির মুখে পড়েছেন তাইজুল ইসলাম। প্রতিপক্ষের ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুজকে বিনা কারণে বল ছুঁড়ে মারায় শাস্তি পেলেন অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার।

এক বিবৃতিতে খবরটি জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। বিবৃতি অনুযায়ী, আইসিসি আচরণবিধির ২.৯ ধারা ভঙ্গের জন্য এই শাস্তি দেওয়া হয়েছে তাইজুলকে।

গতকাল বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টের তৃতীয় দিনে কাজটি করেন তাইজুল। শ্রীলঙ্কার ইনিংসের ৬৯তম ওভারে তাইজুলের বলে সোজা ড্রাইভ করেন ম্যাথুজ। হুট করেই ফিরতি বল স্ট্রাইক প্রান্তের দিকে ছুঁড়ে মারেন তাইজুল। অথচ তখন রান নেওয়ার চেষ্টাই করেননি ম্যাথুজ। তবুও বল ছুঁড়ে মেরে নিয়ম ভাঙেন তাইজুল।

দ্রুত নিজেকে বাঁচাতে হাত দিয়ে বল সরানোর চেষ্টা করেন ম্যাথুজ। তখন বলের আঘাতে আঙুলে কিছুটা ব্যথা পান লঙ্কান তারকা। তবে সেটা বড় চোট নয়। বল ছোঁড়ার পর দুঃখপ্রকাশ করেন তাইজুল। এরপর দায় শিকার করে নেওয়ায় আর আনুষ্ঠানিক শুনানি করা হয়নি।

নিয়ম অনুসারে, খেলা চলাকালীন সময় কোনো ক্রিকেটারের দিকে বা কাছাকাছি বিপজ্জনক বা অনুপযুক্তভাবে বল ছুঁড়ে মারা যাবে না। সেই কাজ করেই শাস্তি পেলেন তাইজুল। এ জন্য ম্যাচ ফির শতকরা ২৫ ভাগ জরিমানা করা হয় বাংলাদেশি স্পিনারকে। সেই সঙ্গে তাইজুলের নামের পাশে যোগ করা হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

আরও পড়ুন : স্থিত হওয়া জুটি ভাঙলেন সাকিব

জনপ্রিয়