বাংলাদেশকে স্বাধীনতার আদর্শে গড়ে তুলব : প্রধানমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মার্চ ২৭, ২০২২ ৫:২৮:২৭ অপরাহ্ণ
ফাইল ফটো

চলমান বার্তা ডেস্ক
প্রধানমন্ত্রী শেখ হাসিন বলেছেন, বাংলাদেশকে স্বাধীনতার আদর্শে গড়ে তুলব। রোববার (২৭ মার্চ) নিজ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আবারও স্বাধীনতার চেতনায় ফিরিয়ে আনাই তার সরকারের লক্ষ্য। স্বাধীনতার আদর্শে বাংলাদেশকে গড়ে তোলা হবে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে উঠবে।

বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশ এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন সরকারপ্রধান।

তিনি আরও বলেন, বাংলাদেশের কোনো মানুষ ঠিকানাবিহীন-গৃহহীন ও ভূমিহীন থাকবে না, সেদিন বেশি দূরে নয়। তাদের বেঁচে থাকার সুযোগ করে দিতে আমরা চেষ্টা করে যাচ্ছি।

সরকার ক্ষমতায় থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে পারায় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শেখ হাসিনা।

এর আগে স্বাধীনতার রজতজয়ন্তীও উদযাপন করার সুযোগ পেয়েছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা ভোট দিয়ে নির্বাচিত করায় এই সৌভাগ্য হয়েছে-জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে পেরেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সে সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী।

আরো পড়ুন : করোনায় মৃত্যুহীন আরো একদিন, শনাক্ত ৬৫

জনপ্রিয়