বাংলাদেশের শীর্ষস্থান আরও শক্ত হলো

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মার্চ ২৪, ২০২২ ৬:১৭:৫৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ে দরুণ কিছু অর্জন নিজেদের ঝুলিতে পুরেছে বাংলাদেশ। ২০২৩ সালের বিশ্বকাপে ছাড়পত্র পাওয়ার ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেছে লাল-সবুজের দল। আইসিসি সুপার লিগে শীর্ষস্থানে তো রয়েছেই, এবার আরও শক্ত হয়েছে এই অবস্থান।

আইসিসি সুপার লিগে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলেছে বাংলাদেশ। ১২ জয়ে ১২০ পয়েন্ট ঝুলিতে পুরেছে তামিমরা।

দ্বিতীয় স্থানে আছে ইংল্যান্ড। ১৫ ম্যাচে তাদের পয়েন্ট ৯৫। তৃতীয় স্থানে থাকা ভারত ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট পেয়েছে। চতুর্থ স্থানে আছে আফগানিস্তান। নয় ম্যাচে ৭০ পয়েন্ট তাদের।

গতকাল বুধবার দক্ষিণ আফ্রিকার মাটিতে দারুণ কীর্তি গড়ে বাংলাদেশ। প্রথমবার ওয়ানডে সিরিজ জিতে টাইগাররা। শুধু তাই নয়, যে কোনো ফরম্যাটে এই প্রথম প্রোটিয়াদের মাটিতে গিয়ে রেকর্ড গড়ে বাংলাদেশ। যে দক্ষিণ আফ্রিকা মাসকয়েক আগে ভারতকে বিধ্বস্ত করেছিল।

ঐতিহাসিক সাফল্যের পর বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘এটি (সিরিজ জয়) একেবারে সবার ওপরে রাখব আমি। দক্ষিণ আফ্রিকায় সিরিজ জেতা খুবই কঠিন। সবশেষ সিরিজে তারা পূর্ণশক্তির ভারতকে ৩-০তে হারিয়েছে। আমাদের বিশ্বাস ছিল অবশ্যই জিততে পারি। প্রথম ম্যাচ জয়ের পর বিশ্বাসটা আসা শুরু হলো, সিরিজ জয়ের ভালো সুযোগ আছে। সে ধারাবাহিকতায় এই সাফল্য।’

এদিকে ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ২৫ ম্যাচে মুখোমুখি হয়েছে। দক্ষিণ আফ্রিকা জিতেছে ১৮ ম্যাচে, বাংলাদেশ জিতেছে ছয় ম্যাচে। একটি ম্যাচ বাতিল হয়।

আরো পড়ুন : বাধা পেরিয়ে সাফল্যের নায়ক তাসকিন

জনপ্রিয়