শিরোনাম

বাংলাদেশ-ভারত সম্পর্ককে নতুন উচ্চতায় নেওয়ার অঙ্গীকার

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মে ২৬, ২০১৯ ১২:০১:৩১ অপরাহ্ণ
hasina
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক
বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ককে এক ‘অভূতপূর্ব নতুন উচ্চতায়’ উন্নীত করার ব্যাপারে অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সেইসঙ্গে নিরাপত্তা, বাণিজ্য, পরিবহন, জ্বালানি ও জনগণের সঙ্গে জনগণের বন্ধনের ক্ষেত্রে অংশীদারিত্ব গভীর করার জন্য চলমান পরিকল্পনাগুলোর দ্রুত বাস্তবায়নের গুরুত্বের বিষয়ে একমত হয়েছেন তাঁরা।

ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে পুনরায় কাজ শুরু করতে যত দ্রুত সম্ভব বৈঠকে বসার জন্য তারিখ নির্ধারণের বিষয়েও একমত হয়েছেন এ দুই নেতা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভারতীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো প্রথম বিদেশি নেতাদের অন্যতম ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যা ভারত ও বাংলাদেশের মধ্যকার ‘অসাধারণ নিবিড় ও আন্তরিক বন্ধন’ এবং দুই নেতার চমৎকার সম্পর্কের প্রতিফলন করছে।

নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চা (এনডিএ) সরকার লোকসভা নির্বাচনে জনগণের বিপুল সমর্থন অর্জন করায় গত বৃহস্পতিবার মোদিকে ফোন করে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন :

নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়