বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত; সেমিফাইনালের কঠিন সমীকরণে বাংলাদেশ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ১০:০৯:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক:
বৃষ্টির কারণে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ফলে দু’দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়েছে। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সেমিফাইনালে যাওয়ার কঠিন সমীকরণে পড়েছে বাংলাদেশ। বাংলাদেশের পয়েন্ট এখন তিন। চার ম্যাচের মধ্যে একটিতে জয় পেয়েছে মাশরাফিরা। আজকে খেলাটা না হওয়া বাংলাদেশের জন্য দুঃসংবাদই বলা চলে। গতকাল সোমবার থেকে টানা বৃষ্টি পড়ছিল ব্রিস্টলে। আজও তার ব্যতিক্রম হলো না।

ঘণ্টা তিনেক পিচের ওপর থাকা কভারে জমা পানি সরানোর কাজ করছেন কর্মীরা। ব্রিস্টলে আকাশভর্তি কালো মেঘ। স্থানীয় সময় দুপুর সোয়া ১২টায় মাঠ পরিদর্শনে নামার কথা ম্যাচ অফিশিয়ালদের। এমন বৃষ্টি যে মাঠেই নামতে পারলেন না তাঁরা।

নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে আজ মঙ্গলবার মাঠে নামার কথা বাংলাদেশ ও শ্রীলঙ্কার। বিশ্বকাপে টিকে থাকার জন্য দুই দলেরই জয় চাই। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণ শুরুর পর টানা দুই ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। ইংল্যান্ডের সঙ্গে বড় ব্যবধানে হারলেও নিউজিল্যান্ডের কাছে অল্পের জন্যই হেরে যায় মাশরাফির দল। টানা দুই পরাজয়ের কারণে বেশ চাপেই আছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডে বিপক্ষে ১০ উইকেটে হার দিয়ে বিশ্বকাপ শুরু করে শ্রীলঙ্কা। পরের ম্যাচে লাসিথ মালিঙ্গার নৈপুণ্যে আফগানিস্তানকে হারায় দলটি। পাকিস্তানের সঙ্গে ম্যাচটি অবশ্য বৃষ্টিতে ভেসে যায়।

গত চার বছরে শ্রীলঙ্কার সঙ্গে ভালোই খেলছে বাংলাদেশ। তবে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের অভিজ্ঞতা ভয়াবহ। এ পর্যন্ত তিনবার মুখোমুখি হয়েছে দুই দল। তিনবারই জয় পেয়েছে শ্রীলঙ্কা। এর মধ্যে ২০০৩ সালের বিশ্বকাপে পেসার চামিন্দা ভাস হ্যাটট্রিক করেন বাংলাদেশের বিপক্ষে। নিজের প্রথম ওভারের প্রথম তিন বলে হান্নান সরকার, আশরাফুল ও এহসানুল হককে ফিরিয়ে দেন ভাস। তবে সম্প্রতি এশিয়া কাপ, নিদাহাস ট্রফিসহ একাধিক টুর্নামেন্টের ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।

 

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়