বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতীয় জাল রুপীসহ ট্রাক চালক আটক

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মার্চ ২৯, ২০২২ ৮:৪০:৪৭ অপরাহ্ণ

আমিরুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধি :
বাংলাবান্ধা স্থলবন্দরে জাল রুপিসহ ছানোয়ার হোসেন (২৯) নামের এক ভারতীয় ট্রাক চালককে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) বাংলাবান্ধা ইউনিট। সোমবার বিকেলে স্থলবন্দরের এক ঔষধের দোকানের সামনে থেকে ভারতীয় জাল রুপি তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি ভারতের আসামের ঝগড়াপাড়া ধুবরী এলাকার তছের উদ্দিনের পুত্র ।

জানা যায়, ভারত থেকে পাথর বোঝাই ট্রাক নিয়ে বাংলাবান্ধা স্থলবন্দরে প্রবেশ করলে জাল রুপির বিষয়টি জানতে পেরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাল নোটের স্বীকার করেন ছানোয়ার। পরে ট্রাকে তল্লাসী চালিয়ে ট্রাকের ভিতর হ্যান্ডব্যাগে ৩৯টি ১০০ ভারতীয় রুপির জাল নোট পাওয়া যায়। এ সময় তার কাছ থেকে ভারতীয় বৈধ রুপি ৩টি ৫০০ রুপি, ১টি ২০০ রুপি, ১টি ২০ রুপি, ১০ রুপির ২টি নোট ও একটি ভিভো স্মার্টফোন জব্দ করা হয়। ট্রাকটি স্থলবন্দরে হেফাজতে রয়েছে।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) বাংলাবান্ধা ইউনিটের সহকারী পরিচালক মোঃ সামছুল হক জানান, অভিযান চালিয়ে জাল রুপিসহ ভারতীয় ট্রাক চালক আটক করে বাংলাবান্ধা বিজিবি (বিওপি) ক্যাম্পে জব্দকৃত রুপিসহ ওই চালককে সৌপর্দ্য করেছি। ভারতীয় ওই চালক সুযোগ বুঝে প্রায়ই ভারতীয় জাল রুপি বাংলাদেশে পাচার করতেন।

মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া জানান, এ ঘটনায় মঙ্গলবার রাতে আটককৃত ভারতীয় চালকের বিরুদ্ধে জাল রুপি রাখা ও বিতরন করার অপরাধে বিশেষ ক্ষমতা আইনের ২৫ এ (বি)র ধারায় বাংলাবান্ধা বিওপির নায়েব সুবেদার মো.শাহজাহান বাদী হয়ে মামলা করেছেন। অভিযুক্তকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হবে।

আরো পড়ুন : বাংলাবান্ধা জিরোপয়েন্টে বিজিবি-বিএসএফের রিট্রিট প্যারেড প্রদর্শন

জনপ্রিয়