বাইডেনকে ইউক্রেন সফরের আহ্বান জানালেন জেলেনস্কি

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, এপ্রিল ১৮, ২০২২ ১০:৫৭:২২ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ইউক্রেন সফরের আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তাঁর আশা—বাইডেন খুব শিগগিরই কিয়েভ সফর করবেন এবং রুশ হামলায় ইউক্রেনের ক্ষয়ক্ষতি নিজ চোখে দেখবেন। গত সপ্তাহে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ঝটিকা সফরে কিয়েভে যাওয়ার পর এমন মন্তব্য করলেন জেলেনস্কি। খবর সিএনএনের।

স্থানীয় সময় গতকাল রোববার মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জেলেনস্কির দীর্ঘ এক সাক্ষাৎকার সম্প্রচার করে। সাক্ষাৎকারে জেলেনস্কি ইউক্রেন সফরে বাইডেনের নিরাপত্তার বিষয়টিও তোলেন। এ ছাড়া রাশিয়ার সঙ্গে যুদ্ধের সমাপ্তি টানতে জেলেনস্কি তাঁর দেশের পূর্বাঞ্চল রাশিয়ার কাছে ছেড়ে দেবেন না বলে পুনর্ব্যক্ত করেন।

জো বাইডনের ইউক্রেন সফরের পরিকল্পনার বিষয়ে কিছু জানেন কি না—এমন প্রশ্নে জেলেনস্কি বলেন, ‘আমার মনে হয় তিনি (ইউক্রেনে) আসবেন। তবে, এটি অবশ্যই তাঁর সিদ্ধান্ত। এ ছাড়া বিষয়টি নির্ভর করছে নিরাপত্তা পরিস্থিতির ওপর। তবে, আমার ধারণা, তিনি যুক্তরাষ্ট্রের নেতা এবং এ কারণেই তাঁর (ইউক্রেনে) এসে দেখা উচিত এখানে কী ঘটছে।’

সূত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স বলছে, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন কিংবা পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনকে ইউক্রেনে পাঠানোর বিষয়টি বিবেচনা করছে জো বাইডেন প্রশাসন।

আরো পড়ুন : ইউক্রেনের ২৩ হাজার ৩৬৭ সেনা নিহত!

জনপ্রিয়