শিরোনাম

বাড়তি নিরাপত্তা পাচ্ছে না টাইগাররা

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:১৯:০১ পূর্বাহ্ণ
masrafi
ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক
বিশ্বকাপ ক্রিকেটে বাড়তি নিরাপত্তা পাচ্ছে না টাইগাররা। গত মার্চে নিউজিল্যান্ড সফরটা একেবারেই ভিন্ন এক অভিজ্ঞতা নিয়ে আসে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য। ক্রাইস্টচার্চে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের আগের দিন এক মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সেদিন জুমার নামাজ আদায় করতে ঘটনাস্থলে উপস্থিত হওয়া বাংলাদেশ দলের ক্রিকেটাররা অল্পের জন্য বেঁচে যান। এ সময় বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে ছিলনা কোনো নিরাপত্তাকর্মী। ভয়ংকর এই ঘটনার পর বিদেশ সফরে গেলে এরপর থেকে ক্রিকেটারদের নিরাপত্তা জোরদার করার কথা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাননীয় প্রধানমন্ত্রীও সংসদে জানান, যথাযথ নিরাপত্তা নিশ্চিত না হলে ক্রিকেটারদের বিদেশ সফরে পাঠানো হবে না।

ঘটনার পরিপ্রেক্ষিতে আসন্ন বিশ্বকাপে আয়োজক ইংল্যান্ডকে বাংলাদেশ দলের জন্য বাড়তি নিরাপত্তা দেওয়ার অনুরোধ জানিয়ে চিঠি পাঠায় বিসিবি। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় একটি সিরিজ খেলতে আয়ারল্যান্ডে যাবে বাংলাদশ দল। সিরিজের আয়োজক আয়ারল্যান্ডের ক্রিকেট বোর্ডকেও একই ধরনের অনুরোধ জানায় বিসিবি। বিসিবির চাওয়া ছিল, বাংলাদেশ দলের খেলোয়াড়দের বহনকারী টিম বাসে যেন সশস্ত্র নিরাপত্তাকর্মী দেওয়া হয়। বিসিবির চাওয়ার পরিপ্রেক্ষিতে আয়ারল্যান্ড বোর্ড এখনো কিছু না জানালেও, ইংলিশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বাংলাদেশ দলকে বাড়তি এই সুবিধা না দেওয়ার কথা জানানো হয়েছে।

বাড়তি নিরাপত্তা না দেওয়ার কারণ হিসেবে ইংলিশ বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ইংল্যান্ডে এমন নিরাপত্তা কেবল রাজপরিবারকেই দেওয়া হয়। তাই শুধু বাংলাদেশ দল নয়, আসরে অংশ নিতে যাওয়া কোনো দলই এমন আলাদা নিরাপত্তা পাবে না সেখানে। তবে আনুষ্ঠানিকভাবে আইসিসির বিশ্বকাপ সময়সীমার মধ্যে ঢুকে গেলে নিরাপত্তার অংশ হিসেবে প্রতিটি দলই পাবে দুজন করে কর্মকর্তা।

আগামী ১৮ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে ইংল্যান্ড চলে যাবে মাশরাফি বিন মর্তুজার দল। সেখানে গিয়ে লিস্টারশায়ারে বিশ্বকাপের জন্য প্রস্তুতি ক্যাম্প করবে ক্রিকেটাররা। বিশ্বকাপ শুরুর বেশ কিছুদিন আগে এই সময়টায় বিসিবির চাওয়া অনুযায়ী দুজন নিরাপত্তা কর্মকর্তা পাবে বাংলাদেশ দল। তবে সেটা অনানুষ্ঠানিক হওয়ায় এজন্য অর্থ খরচ করতে হবে বিসিবিকেই, জানিয়েছেন ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বিশ্বকাপে বাংলাদেশ দলের বাড়তি নিরাপত্তা প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘ইংল্যান্ড থেকে আমাদের জানানো হয়েছে যে, আমাদের চাওয়া অনুযায়ী সশস্ত্র নিরাপত্তা কর্মকর্তা দেওয়া ওদের পক্ষে সম্ভব হবে না। কারণ এমনটা শুধু ওদের রাজপরিবারকেই দেওয়া হয়। অবশ্য বিশ্বকাপের সময় আমাদের জন্য থাকা দুজন নিরাপত্তা কর্মকর্তা লিস্টারশায়ারের প্রস্তুতি ক্যাম্প থেকেই থাকবেন। পরবর্তী সময়ে প্রয়োজনে পুলিশের সহায়তা নেব।’

আরও পড়ুন:হায়দরাবাদের রান্নাঘরে সাকিব

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়