বিএনপির গণসমাবেশ শুরু, শ্লোগানে উত্তাল গোলাপবাগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ ১২:০৩:১১ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
সায়েদাবাদের গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ শুরু হয়েছে। আজ শনিবার সকাল সোয়া দশটায় শুরু হয় এই গণসমাবেশ। মঞ্চে স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত রয়েছেন। এতে ঢাকার স্থানীয় নেতারা শুরুতে বক্তব্য রাখছেন।

নানা ঘটনার মধ্য দিয়ে রাজধানীর গোলাপবাগ মাঠে গণসমাবেশ করার অনুমতি পায় বিএনপি। অনুমতি পেয়ে শুক্রবার দুপুরের পর থেকে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন মাঠে। বিকাল গড়াতে মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ঢাকা মহানগর বিএনপি উত্তরের সদস্য সচিব আমিনুল হক এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু সমাবেশ সঞ্চালনা করছেন।

এদিকে আজ সকাল থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। এ ছাড়া সমাবেশস্থল স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলছেন নেতাকর্মীরা।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান এনটিভি অনলাইনকে বলেন, টালবাহানা করে পুলিশ গতকাল বিকেলে সমাবেশের অনুমতি দিয়েছে। কিন্তু জনতার ঢল থামাতে পারেনি।

আমান বলেন, ‘জনস্রোত ঠেকাতেই সরকার হামলা-মামলা করেছে। কারাবন্দি সকলের মুক্তি চাই, হামলা-মামলা করে জনস্রোত থামানো যাবে না। সমাবেশেই উচিত জবাব দেওয়া হবে।’

বিএনপির ঢাকা মহানগর শাখার সদস্য সচিব আমিনুল হক জানান, রাতারাতি তারা মঞ্চ স্থাপন ও মাইক স্থাপনসহ অন্যান্য সব ব্যবস্থা করেছেন। তিনি বলেন, ‘জনসভাকে সফল করতে লাখ লাখ মানুষ যোগ দেবেন।’

এর আগে শুক্রবার অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১০এর একটি দল।

গত ১২ অক্টোবর থেকে দেশের নয়টি বিভাগে গণসমাবেশ করেছে বিএনপি। আজ ১০ ডিসেম্বর সর্বশেষ সমাবেশ হচ্ছে । এখান থেকে নতুন কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়ে রেখেছে বিএনপি।

আরও পড়ুন : মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক

জনপ্রিয়