বিএনপি দেশের রাজনীতির জন্য বিষফোঁড়া : ওবায়দুল কাদের

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, অক্টোবর ১৮, ২০২২ ১১:৪৭:৫১ পূর্বাহ্ণ
ফাইল ফটো

চলমান বার্তা ডেস্ক:
বিএনপি দেশের রাজনীতির জন্য বিষফোঁড়া বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ’৭৫ সালের খুনিদের দোসর। দেশের রাজনীতির জন্য বিষফোঁড়া দলটির কাছে দেশের গণতন্ত্র ও আইন ব্যবস্থা নিরাপদ নয়।

তিনি বলেন, শেখ রাসেল ও ১৫ আগস্টের হত্যকাণ্ডে জড়িতদের ইতিহাস ক্ষমা করবে না।

এই হত্যাকাণ্ড ক্ষমার অযোগ্য বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, যারা ইনডেমনিটি দিয়েছিল, বিএনপি তাদের উত্তরাধিকার বহন করছে।

এর আগে সকালে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত করেন ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

আজ ১৮ অক্টোবর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু, ঘাতক চক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ওই দিন ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পায়নি শিশু রাসেলও। পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকরা তাকেও নির্মমভাবে হত্যা করে।

আরও পড়ুন : ব্যবসায়ীদের ভয় দেখিয়ে টাকা নিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

জনপ্রিয়