বিএনপি নেতা মকবুল হোসেন কারাগারে

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ২৭, ২০২২ ৫:৩২:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
পুলিশের মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। একইসঙ্গে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) তার জামিন শুনানির দিন ধার্য করা হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইশরাত জাহানের আদালত এ আদেশ দেন।

এর আগে রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়া, মারধর ও ভাঙচুরের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে পুলিশ। গত ২২ এপ্রিল বিকেলে ধানমন্ডির বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরদিন শনিবার মকবুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড শেষে আজ (বুধবার) মকবুলকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। একইসঙ্গে তার পক্ষে জামিন আবেদন করেন ঢাকা বারের সাবেক সভাপতি ইকবাল হোসেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে মকবুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং বৃহস্পতিবার জামিন শুনানির দিন ধার্য করেন।

প্রসঙ্গত, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ১৭ এপ্রিল রাতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা পর ওই সংঘর্ষ নিয়ন্ত্রণে এলেও পরদিন মঙ্গলবার সকাল ১০টার পর ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়; যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হন। দুই জনের মৃত্যু হয়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। এরমধ্যে একটি মামলায় মকবুলকে প্রধান আসামি করে মামলা করে পুলিশ।

আরও পড়ুন : সন্ত্রাস করছে ছাত্রলীগ আর মামলা হচ্ছে বিএনপির নামে : রিজভী

জনপ্রিয়