বিতর্কিত ম্যাচে সহজ জয় পেল সাকিবের বরিশাল

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জানুয়ারি ১০, ২০২৩ ৫:২০:৫০ অপরাহ্ণ

চলমান বার্তা অনলাইন ডেস্ক:
বাংলাদেশ প্রিমিয়ার লিগ যেন বিতর্ককে সঙ্গী করে এগোচ্ছে এবারের টুর্নামেন্টে। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ (১০ জানুয়ারি) রংপুর রাইডার্স-ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচেও বিতর্কিত ঘটনা ঘটেছে।

বিতর্কিত ম্যাচে অবশ্য সহজ জয় পেয়েছে সাকিব আল হাসানের বরিশাল। মিরপুর এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৫৮ রান তোলে রংপুর। লক্ষ্য তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে বরিশাল।

মিরপুরে এদিন আগে ব্যাটিং করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় রংপুর। বরিশালের অধিনায়ক সাকিব বল হাতে নিয়েই নাঈম শেখের উইকেট তুলে নেন।

এরপর পাওয়ারপ্লের মধ্যে আরও দুই উইকেট হারায় রংপুর। এক পর্যায়ে ৪১ রানের মধ্যে ৩ উইকেট হারায় দলটি। সেখান থেকে শোয়েব মালিক এবং রনি তালুকদারের ব্যাটে খেলায় ফেরে রংপুর।

প্রথম ম্যাচে ফিফটি তুলে নেওয়া রনি এদিন ৪০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। রনির বিদায়ের পর দ্রুত আরও ৩ উইকেট হারায় রংপুর।

শেষদিকে বোলার রবিউলকে সঙ্গে নিয়ে দলকে লড়াকু স্কোর এনে দেন মালিক। এই পাকিস্তানি ৩৬ বলে ৫টি চার ও ২টি ছয়ে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেন।

রংপুর ইনিংসের পরই বিতর্কের শুরু হয় ম্যাচটি ঘিরে। বরিশালের ইনিংসে কে স্ট্রাইক নেবেন এই বিষয়ে সিদ্ধান্ত দিতে এবং আম্পায়ারদের নিয়ম শেখাতে খেলা থামিয়ে মাঠে ঢুকে যান সাকিব। পরে অবশ্য সাকিবকে বুঝিয়ে ডাগআউটে পাঠায় আম্পায়াররা।

অবশ্য বিতর্কের সমাধান সেখানে শেষ নয়। বরিশালের ওপেনার আনামুল বিজয়কে ভুল আউট দেওয়া এবং এডিআরএস নামক হাস্যকর রিভিউ সিস্টেম নিয়েও বিতর্কের সৃষ্টি হয়। লেগ স্টাম্প থেকে বেরিয়ে যাওয়া বলে বিজয় এলবির শিকার হয়ে ফেরেন।

যদিও তাতে খুব একটা বিপদ হয়নি বরিশালের। বল হাতে ২ উইকেট নেওয়া মিরাজ এবং ইব্রাহিম জাদরান তৃতীয় উইকেট জুটিতে ৮৪ রান তুলে বরিশালের জয়ের পথ সহজ করে দেয়।

মিরাজ ২৯ বলে ৪৩ রান করে আউট হলে ভাঙে জুটিটি। অপরপ্রান্তে জাদরান ৫২ রান করে জয়ের কিছু সময় আগে আউট হয়ে ফেরেন।

পঞ্চম উইকেট জুটিতে করিম জানাত এবং ইফতিখার আহমেদ অবিচ্ছিন্ন ৩৮ রান তুলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ইফতিখার ২৫ এবং করিম ২১ রানে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন : টানা দুই খেলায় ম্যাচ সেরা হৃদয়

জনপ্রিয়