বিপিএলের ‘হ-য-ব-র-ল’ অবস্থা নিয়ে যা বললেন মাশরাফী

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, জানুয়ারি ৬, ২০২৩ ১১:৪৪:১১ পূর্বাহ্ণ

চলমান বার্তা অনলাইন ডেস্ক:
গত বুধবার দেশের একমাত্র ফ্রাঞ্চাইজি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার মানহীন বিপিএল আয়োজন নিয়ে বিসিবিকে রীতিমতো তুলোধুনো করেছিলেন। তার এমন মন্তব্যের পর এবার মুখ খুলেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সাকিবের মন্তব্যকে ‘স্পট অন’ মনে করছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক ম্যাশ।

গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিপিএলের নবম আসর শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে কথা বলেছেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক নড়াইল এক্সপ্রেস মাশরাফী। বিপিএলকে নিয়ে সাকিবের বক্তব্যে সুর মিলিয়ে মাশরাফী তো হ-য-ব-র-ল আক্ষ্যা দিয়ে বসলেন।

ম্যাশ বলেন, ‘এটি হ-য-ব-র-ল পরিবেশ দেখলে আপনার তা–ই মনে হবে। কারণ, এক মাঠে ছয়-সাত দল অনুশীলন করছে। রংপুর যেমন তাদের নিজ দায়িত্বে নিজেদের মাঠে অনুশীলন করছে, এ বিষয়গুলো কিন্তু ম্যাটার করে। আমাদের ওই নির্দিষ্ট দলের সুযোগ-সুবিধা, ওই যে বললাম না, আয়োজনটা সঠিক পন্থায় করতে হবে। তখন হয়তোবা এটা হবে। খালি চোখে যে কেউ এসে দেখে যে একই মাঠে সবকিছু হচ্ছে, অনুশীলন হচ্ছে। এটা হ-য-ব-র-ল ব্যাপার, এটা বলতে পারে।’

সাকিবের সঙ্গে একমত পোষণ করে তিনি আরও বলেন, ‘ইচ্ছার জায়গা, সীমাবদ্ধতার জায়গাও মাথায় এনেছি। লাভ না হলে তো আপনি থাকতে চাইবেন না। ফ্র্যাঞ্চাইজির মালিকগুলো লোকসান করে। ওই জায়গায় ক্রিকেট বোর্ডকে দেখতে হবে। সেটা “কমফোর্ট জোনে” আনলে টুর্নামেন্টের চেহারা বদলে যাবে।’

উল্লেখ্য, সাত দলের এবারের বিপিএল ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ৪৬ ম্যাচের এই আসর শেষ হবে আগামী ১৬ ফেব্রুয়ারি।

আরও পড়ুন : টেস্ট র‍্যাঙ্কিংয়ে লিটনের নতুন ইতিহাস

জনপ্রিয়