বিরাট কোহলির কাছ থেকে জার্সি উপহার পেলেন মেহেদী মিরাজ

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ডিসেম্বর ২৫, ২০২২ ৮:২৭:০৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ঢাকা টেস্টে ভারতকে মাত্র ১৪৫ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। ফলে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের সামনে বাংলাদেশের সহজ পরাজয় হবে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু চতুর্থ ইনিংসে অবিশ্বাস্য কিছু করে দেখানোর স্বপ্ন দেখাচ্ছিলেন টাইগার বোলাররা।

এক পর্যায়ে ভারতের ৭৪ রানের মধ্যেই ৭ উইকেট তুলে নিয়ে তাদের বিপক্ষে প্রথম জয়ের আশা দেখছিল সাকিব-মিরাজরা। কিন্তু অষ্টম উইকেট জুটিতে শ্রেয়াস আইয়ার আর রবিচন্দ্রন অশ্বিনের ৭১ রানের অবিচ্ছিন্ন জুটিতে বাংলাদেশের হাত থেকে জয় ছিনিয়ে নিয়েছে সফরকারীরা।

ম্যাচ হারলেও ভারতের ব্যাটিং লাইনআপে একা হাতে ধস নামিয়ে দিয়েছিলেন অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ারের নবম ৫ উইকেট শিকার করে নিয়েছেন এই অলরাউন্ডার।

এমন পারফরম্যান্সের ফলস্বরুপ ভারতীয় দলের শীর্ষ ক্রিকেট তারকা বিরাট কোহলির প্রশংসা কুড়িয়েছেন মিরাজ। এমনকি কোহলি তার ১৮ নম্বর জার্সিতে নিজের অটোগ্রাফ দিয়ে স্মারক উপহার দেন বাংলাদেশি অফস্পিনারকে। তার ফটোসেশনেও দেখা গেল কোহলির মুখে হাসি, খুশির ঝিলিক মিরাজের চোখেমুখেও।

গতকাল শনিবার পড়ন্ত বিকেলে রান তাড়া করতে নেমে কোহলি মিরাজের বলে শর্ট লেগে মুমিনুলের ক্যাচ হয়ে আউট হয়েছিলেন। তাকে আউট করে আনন্দে আকাশে উড়ছিলেন মিরাজ। কিন্তু সাজঘরে ফেরার আগে বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন ভারতের সাবেক অধিনায়ক।

মিরাজকে কোহলির জার্সি উপহার দেওয়ায় এই ঘটনার ভুল ভাঙল সবার। অনেকে মনে করেছিলেন, উল্লাসরত মিরাজের ওপরই বোধ হয় খেপেছিলেন কোহলি। তবে আজ মিরাজকে জার্সি উপহার দিয়ে সেই সেই ধারণা অমূলক ও ভুল প্রমাণ করলেন কোহলি নিজেই।

ওয়ানডে সিরিজে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করে বাংলাদেশকে সিরিজ জিতিয়েছেন মিরাজ। যার কারণে সিরিজে সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন এই অলরাউন্ডার। এবার টেস্টেও নিজের প্রতিভার জানান দিলেন তিনি। যার কারণে কিং কোহলির কাছ থেকে প্রশংসাও কুড়ালেন মিরাজ।

আরও পড়ুন : আশা জাগিয়েও হেরে গেল বাংলাদেশ

জনপ্রিয়